Header Border

ঢাকা, বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে

ফ্রান্সে দেশীয় চলচ্চিত্র প্রসারে কাজ করবে দূতাবাস ও বাচসাস

সময় সংবাদ রিপোর্টঃ  বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ প্রতিদিন-এর সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে বাংলাদেশ থেকে আগত ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে যোগদানকারী শিল্পী, কলাকুশলী ও সাংবাদিকদের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন।

মতবিনিময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর ভিত্তি করে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ শীর্ষক বায়োপিকটি ফ্রান্সের কূটনৈতিক মহলে এবং বিভিন্ন বাণিজ্যিক হলে প্রচারের আহ্বান জানানো হয়। একইসাথে বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে প্রতিনিধিদলটি ফ্রান্সে ৭-দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব আয়োজনের বিষয়ে রাষ্ট্রদূতের নিকট আগ্রহ প্রকাশ করেন।

এ সময় রাষ্ট্রদূত তালহা ফ্রান্সে বাংলাদেশের সাংস্কৃতিক প্রচার ও প্রচারণাসহ সকল দেশীয় চলচ্চিত্র প্রসারের লক্ষ্যে দূতাবাসের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি-বাচসাসর সঙ্গে যৌথভাবে কাজ করার আলোচনাও হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশি নির্মাতা এম এম কামাল রাজ, প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার মিজানুর রহমান, দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেম, ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের হেড অব কোর্ডিনেটর আবু তাহির।রাষ্ট্রীয় বিভিন্ন দিবস আয়োজনের গতানুগতিকতা থেকে সরে এসে দূতাবাসের এই ভিন্নধর্মী আয়োজনের পরিকল্পনায় প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা ও দেশীয় ছবি দেখার আগ্রহ তৈরি হয়েছে। স্থানীয় প্রবাসী সাংবাদিকসহ উপস্থিত অনেকেই মান্যবর রাষ্ট্রদূতের এই পরিকল্পনার প্রশংসা করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর