Header Border

ঢাকা, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে

বরিশালে ছড়িয়ে পড়েছে ডায়রিয়া। হাসপাতালে পর্যাপ্ত বেড না থাকায় ভোগান্তিতে সাধারণ মানুষ।

সময় সংবাদ লাইভ রির্পোটঃবরিশালে জেনারেলের হাসপাতাল ভবনের সামনে সামিয়ানা টানিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে ডাইরিয়া রোগীদের। ব্যাপক ভোগান্তির মধ্যেও ওষুধ ও স্যালাইন সংকটের কথাও জানিয়েছেন রোগীর স্বজনরা। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে বেড সংখ্যা বাড়িয়ে রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে।

বরিশাল জেনারেল হাসপাতালে ডাইরিয়া ওয়ার্ডে মহিলা ও পুরুষ মিলিয়ে বেড রয়েছে ১৪টি । সেখানে প্রতিদিন ভর্তি হচ্ছে গড়ে ৬০ থেকে ৭০ রোগী। হাসপাতালের স্থানীয় সূত্রে জানা গেছে, পুরো মার্চ মাস জুড়ে ডাইরিয়া ওয়ার্ডে রোগী ভর্তি ছিলো পাচ শতাধিক। তবে এপ্রিল মাসে তা বেড়ে যায় অনেক। এপ্রিল মাসের শুরু থেকে ১৪ তারিখ পর্যন্ত প্রায় ৮শ’ রোগী ভর্তি হয়েছে চার বেডের এই ওয়ার্ডে। বৃহস্পতিবার রোগী ভর্তি রয়েছে ৫৪ জন।

সরেজমিনে হাসপাতালে গিয়ে রোগীদের চরম ভোগান্তির চিত্র দেখা গেছে। ডাইরিয়া ওয়ার্ডের ভিতরে, বারান্দা এবং ওয়ার্ডের সামনে সামিয়ানা টানিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে রোগীদের। অনেকে মাঠে শুয়েও চিকিৎসা নিচ্ছেন। এখন হাসপাতালের সামনে সামিয়ানা টানিয়ে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এখন এখানে চিকিৎসা নিচ্ছে। রোগীর স্বজনরা জানান, ওষুধ বা স্যালাইন কিছুই পাওয়া যাচ্ছে না ঠিকমত।এ ভোগান্তি থেকে রক্ষা দরকার। এমনিতেই ওয়ার্ডের বাইরে চিকিৎসা নিতে হচ্ছে খুব কষ্টের মধ্যে।

বরিশাল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মলয় কৃষ্ণ বড়াল জানান, সিজনের কারণে মূলত এই সমস্যা হচ্ছে। তাছাড়া মানুষের অসচেতনতাও ডাইরিয়া হওয়ার কারন। আমরা সাধ্যমত চিকিৎসা দেয়ার চেষ্টা করছি।

মোঃনূর আমিন আকন, 

স্টাফ রির্পোটার। 

সময় সংবাদ লাইভ /১৬এপ্রিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ওষুধের দামে নাভিশ্বাস
লাইসেন্সবিহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
‘খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর বিষয়ে সরকারের কিছু করার নেই’
সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত ৮০ হাজার ছাড়াতে পারে
লাখ ছুঁই ছুঁই ডেঙ্গু রোগী
আগস্টে রেকর্ড ডেঙ্গু আক্রান্তের আশঙ্কা

আরও খবর