Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে

বিএনপির কার্যালয়ে যেতে মির্জা ফখরুলকে পুলিশের বাধা

সময় সংবাদ রিপোর্টঃ রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার পথে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বাধা দিয়েছে পুলিশ। নয়াপল্টনের পাশে বিজয়নগরের নাইটিঙ্গেল মোড়ে পুলিশ তাকে আটকে দেয়।

পুলিশের বাধা পেয়ে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কোনো ধরনের বিস্ফোরক ছিল না। পুলিশ এসব বোমা রেখেছে। বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ নসাৎ করতে সরকারের হীন পরিকল্পনা। এ চক্রান্ত গণতন্ত্রকে ধ্বংস করার জন্য মানুষের অধিকারকে ধ্বংস করার জন্য।’

বিএনপি মহাসচিব বলেন, ‘গণতান্ত্রিক অধিকার না থাকলে কীভাবে একটি গণতান্ত্রিক দল কাজ করবে। সাংবিধানিক অধিকার স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবে এটা এখানে নেই। গণতান্ত্রিক অধিকার তো দূরের কথা মানুষ সভ্য সমাজে বাস করছে না।’

মির্জা ফখরুল সরকারের এ ধরনের কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় খুলে দেযার দাবি জানান। তিনি দলের গ্রেপ্তার নেতাকর্মীদের  মুক্তি ও  হত্যার তদন্তের দাবি করেন। এ সময় আগামী ১০ ডিসেম্বরের ঢাকা বিভাগীয় বিএনপির গণসমাবেশ সুন্দর সুষ্ঠুভাবে করত সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

গতকাল বুধবার পুলিশ ও বিএনপির সংঘর্ষের পর নয়াপল্টনে ছুটে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাকে গতকালও কার্যালয়ের ভেতরে ঢুকতে দেয়নি পুলিশ। কার্যালয়ের সামনে কয়েক ঘণ্টা বসে থেকে ভেতরে ঢুকতে না পেরে তিনি চলে যান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর