Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

বিশিষ্ট কলামিস্ট ড.রেহমান আর নেই”

সময় সংবাদ লাইভ রির্পোটঃপ্রফেসর ড. তারেক শামসুর রেহমান মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। কর্মজীবনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে অধ্যাপনা করেছেন। ইউজিসির‌ প্রাক্তন সদস্য‌ও ছিলেন তিনি।

অত্যন্ত মেধাবী এই অধ্যাপক ছিলেন এক জ্ঞানী ঘরণার মিডিয়া ব্যক্তিত্ব। যেমন বিভিন্ন পত্রিকায় জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ে কলাম লিখতেন, তেমনী টেলিভিশনে টকশো করতেন। জাতীয় বিভিন্ন সেমিনার-সিম্পোজিয়ামেও ব্যপক ভূমিকা রাখতেন তিনি।

ঢাকার উত্তরার ১৮ নম্বর সেক্টরে রাজউকের আবাসিক প্রকল্পের দোলনচাঁপা ভবনের ১৩০৪ নম্বর ফ্ল্যাটে একাই থাকতেন তিনি। শনিবার (১৭ এপ্রিল) সকালে নিজের বেডরুমের অ্যাটাচড বাথরুমের সামনে মেঝেতে রক্ত ও বমির ওপর মুখ থুবড়ে পড়েছিলেন তিনি।

সকাল ১০টার দিকে ড. রেহমানের গৃহকর্মী প্রথমে এসে কলিংবেল বাজান। কোনো সারা না পাওয়ায় নিরাপত্তাকর্মী কে জানান তিনি। পরে গৃহকর্মী ও নিরাপত্তাকর্মীও অনেকবার বেল বাজিয়ে কোনো সাড়া না পেয়ে আশপাশের ফ্ল্যাটের লোকজনকে ডেকে নিয়ে আসেন। আশপাশের লোকজনও কোনো সাড়া না পেয়ে তুরাগ থানা পুলিশকে খবর দেয়।

দুপুরে তুরাগ থানা পুলিশ এসে ড. তারেক শামসুর রেহমানের ফ্ল্যাটের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। বেডরুমে ঢুকেই অ্যাটাচড বাথরুমের সামনে ড. রেহমানের নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশের বর্ণনা অনুযায়ী, বাথরুমের দরজার সামনে বমির ওপর পড়েছিল ড. রেহমানের মরদেহ। তার পা দু’টি ছিল বাথরুমের ভেতর ও বাকি শরীর ছিল দরজার সামনে।মৃত অবস্থায় তার পরনে ছিল সাদা রঙের সেন্ডো গেঞ্জি ও কালো রঙের প্যান্ট।

আব্দুল্লাহ আল ফয়সাল, 

সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভয়ংকর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, আঘাত হানতে পারে ২৬ মে
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা

আরও খবর