Header Border

ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে

বেতনের দাবিতে আদমজীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, কাভার্ডভ্যানে আগুন

সময় সংবাদ রিপোর্ট:নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেড এলাকায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা।এ সময় একটি কাভার্ডভ্যানে আগুন ধরিয়ে দেয় তারা।

আজ সোমবার সকাল ৭টা থেকে ইপিজেডের সামনে শিমরাইল-চাষাড়া সড়কে সোয়াদ গার্মেন্টস নামে তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে শিল্প পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানান, সকালে আদমজী ইপিজেডের গেট দিয়ে সোয়াদ গার্মেন্টেসের প্রায় সাড়ে তিন হাজার শ্রমিককে ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ।  এতে বিপুলসংখ্যক শ্রমিক বাইরে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকদের ওপর পুলিশ লাঠিচার্জ করে। পরে বিপুল সংখ্যক শ্রমিক রাস্তায় নেমে এলে এক পর্যায়ে সংঘর্ষ মারাত্মক আকার ধারণ করে। এতে রাস্তা বন্ধ হয়ে যায়। এ সময় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এ ঘটনায় ৪০ জন শ্রমিক আহত হয়েছেন বলে শ্রমিকদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। শ্রমিকরা জানান, তাদের এক মাসের বকেয়া বেতন আজকে দেওয়ার কথা ছিল।  এ ছাড়া তাদের পাঁচটি দাবি মেনে নেওয়ার কথা ছিল মালিক পক্ষের। তবে তাদের সেই বেতন ও দাবি না মেনে ইপিজেডের গেটেই আটকে দেওয়া হয়।

পুলিশের দাবি, তাদের তিনজন সদস্য আহত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪-এর পুলিশ সুপার জাইদুল ইসলাম জানান, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ প্রস্তুত রয়েছে।  তবে শ্রমিকরা এখন শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর