Header Border

ঢাকা, সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৭.৯৬°সে

ভারতের পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত-মৃত্যুর রেকর্ড

*সময় সংবাদ লাইভ রির্পোটঃ  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে পশ্চিমবঙ্গে ১১৭ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৯৬৪ জনে। এই সময়ে ১৮ হাজার ৪৩১ জনের করোনা শনাক্ত আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯ লাখ ৩৫ হাজার ৬৬ জনে।

বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন থেকে এসব তথ্য জানা গেছে। পশ্চিমবঙ্গে করোনায় একদিনে মৃত্যু ও শনাক্তে এটাই সর্বোচ্চ রেকর্ড।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনায় করোনায় মারা গেছেন ৩৬ জন, কলকাতায় ৩৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১০ জন এবং জলপাইগুড়ি ও মালদহে ৫ জন করে মারা গেছেন। হুগলিতে মারা গেছেন ৪ জন। এছাড়া দার্জিলিং, বীরভূম, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরে ৩ জন করে মারা গেছেন।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা (৩ হাজার ৯২২) ও কলকাতা (৩ হাজার ৮৮৭)। এছাড়া হাওড়ায় ৯৪৫, দক্ষিণ ২৪ পরগনায় ৯৩৭, হুগলিতে ৯০৫, পশ্চিম বর্ধমানে ৮৪২, পূর্ব বর্ধমানে ৮১০, বীরভূমে ৭০৫, দার্জিলিংয়ে ৫৯৮, পূর্ব মেদিনীপুরে ৫৯৭, মুর্শিদাবাদে ৫৯৩, মালদহে ৫৭৫, পশ্চিম মেদিনীপুরে ৪৬২ ও বাঁকুড়ায় ৪০০ জনের করোনা শনাক্ত হয়েছে।

ভারতের এ রাজ্যে হাসপাতাল থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ১৭ হাজার ৪১২ জন। মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩২৮ জন। রাজ্যে এখন সক্রিয় করোনা রোগী রয়েছেন ১ লাখ ২২ হাজার ৭৭৪ জন, যা বুধবারের তুলনায় ৯০২ বেশি।

গত একদিনে পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা হয়েছে ৬০ হাজার ১০৫ জনের। তার মধ্যে ১৮ হাজার ৪৩১ জনের করোনা ধরা পড়েছে। এর ফলে সংক্রমণের হার পৌঁছেছে ৩০.১২ শতাংশে।

গত বুধবার রাজ্যে টিকাকরণ হয়েছে ৯০ হাজার ৩৫ জনের। এই নিয়ে পশ্চিমবঙ্গে মোট ১ কোটি ১৪ লাখ ৭৫ হাজার ৩৭১ জনকে করোনাভাইরাসের টিকা দেয়া হলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
কেন্দ্রফেরত জরিপের ফলাফল;হ্যাটট্রিক বিজয়ের পথে মোদি

আরও খবর