Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে

ভারতের সঙ্গে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি ওমানের

*সময় সংবাদ লাইভ রির্পোটঃ ভবিষ্যতে ভারতীয় পর্যটকদের জন্য ওমান ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। করোনার সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে গত এপ্রিল থেকে ভ্রমণে বিধিনিষেধ আরোপ করে ওমান। তবে চলমান নিষেধাজ্ঞা অনির্দিষ্টকালের জন্য বহাল থাকবে বলে নতুন ঘোষণা দিয়েছে বেসমারিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

করোনার তাণ্ডবে বিশ্বের অনেক দেশেই ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। সংক্রমণের ঝুঁকি এড়াতে বিধিনিষেধের কবলে বিশ্বের অনেক দেশ। করোনার সংক্রমণ ও মৃত্যুর তালিকায় ভারত বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে। এ অবস্থায় দেশটির সঙ্গে ভ্রমণে নিষেধাজ্ঞা আরও দীর্ঘায়িত করলো মাস্কট।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক শীর্ষ কর্মকর্তা জানান, সব ধরনের সাধারণ ফ্লাইট পরবর্তিত ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে দু’দেশের আটকে পড়া নাগরিকদের ফেরার জন্য বিশেষ ফ্লাইট পরিচালনা করার কথা জানিয়েছে সংস্থাটি। ওমান এয়ার, সালাম এয়ার, ইন্ডিয়া এয়ার এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে করেই ফিরতে পারবেন তারা। এছাড়া স্বাস্থ্যকর্মী, পণ্য পরিবহনসহ অন্যান্য জরুরি প্রয়োজনীয় বিষয় এই আওতায় পড়বে।

ভারতে এ পর্যন্ত ৩ কোটি ৩১ লাখের বেশি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। মৃত্যুর সংখ্যা ৩ লাখ ৯৭ হাজার ছাড়িয়েছে। অন্যদিকে ওমানে মারা গেছেন ৩ হাজারের বেশি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
বার্মা থেকে মিয়ানমার : যেভাবে সঙ্কটের শুরু, এখন যা ঘটছে

আরও খবর