Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

ভারতে ফের বাড়ল দৈনিক আক্রান্তের হার

*সময় সংবাদ লাইভ রির্পোটঃ: ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯২ হাজার ৫৯৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯০ লাখ ছাড়িয়েছে। গত দুই দিন ধরে দেশটিতে আক্রান্তের হার ১ লাখের নীচে থাকলেও দৈনিক মৃত্যুহার থাকছে ২ হাজারের ওপরে। গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ২ হাজার ২১৯ জন। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় বলছে, এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৫২৮ জনের। মৃত্যহারে দেশটি এখন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই রয়েছে।

প্রায় ২ মাস পর মঙ্গলবার দেশের দৈনিক সংক্রমণ নেমেছিল ৯০ হাজারের নীচে। বুধবার তা ফের ৯০ হাজার ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় দেশটিদে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ৫৯৬ জন। এই বৃদ্ধির জেরে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ২ কোটি ৯০ লক্ষ। গত দুই দিন ধরে আক্রান্ত ১ লক্ষের নীচে থাকলেও দৈনিক মৃত্যু ২ হাজারের ওপরেই থাকছে।

তিন সপ্তাহেরও বেশি সময় ধরে দৈনিক যত মানুষ দেশটিতে নতুন করে আক্রান্ত হচ্ছেন, তার থেকে সুস্থ হচ্ছেন অনেক বেশি। ফলে কমছে সক্রিয় রোগীর সংখ্যা। আপাতত ভারতে সক্রিয় রোগী রয়েছেন ১২ লক্ষ ৩১ হাজার ৪১৫ জন। এর পাশাপাশি দেশের দৈনিক সংক্রমণের হারও কমছে। গত দুই দিন ধরে যা ৫ শতাংশের নীচে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৮৫ হাজারের কিছুটা বেশি।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ দেখা দেওয়ার সাথে সাথে দেশটিতে বেড়েছে টিকা দেয়ার হার। গত ২৪ ঘণ্টায় সাড়ে ২৭ লাখের বেশি জনের শরীরে টিকা প্রয়োগ করা হয়েছে। জানুয়ারিতে টিকা কার্যক্রম শুরু হওয়ার পর দেশটিতে মোট টিকা দেওয়া হয়েছে ২৩ কোটি ৯০ লাখের বেশি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
বার্মা থেকে মিয়ানমার : যেভাবে সঙ্কটের শুরু, এখন যা ঘটছে

আরও খবর