Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২২.৯৬°সে

ভোটের মঞ্চে তারকারা

সময় সংবাদ রিপোর্টঃ ঝলমলে রুপালি জগত থেকে এবার ভোটযুদ্ধে নামছেন দেশের চলচ্চিত্র, সংগীত, নাটক ও ক্রীড়াঙ্গনের তারকারা। ইতোমধ্যে তাদের সবাই আওয়ামী রাজনীতির সাথে যুক্ত হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এখন চূড়ান্ত পর্যায়ে যাতে টিকতে পারেন সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে রয়েছেন, সংগীতশিল্পী মমতাজ, আসুদুজ্জামান নূর, মাসুম পারভেজ রুবেল, মনোয়ার হোসেন ডিপজল, শমি কায়সার, রোকেয়া প্রাচী, তারানা হালিম, ফেরদৌস, শাকিল খান, মাহিয়া মাহি, সিদ্দিকুর রহমান ও সামসুন নাহার সিমলা।

জানা গেছে, বরাবরের মতো এবারো মানিকগঞ্জ-২ আসন থেকে সংগীতশিল্পী মমতাজ ও ‘নীলফামারী-২’ আসন থেকে আসাদুজ্জামান নূর আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন। অন্যদিকে শমী কায়সার গত ২০ নভেম্বর সকালে বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফেনী-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পর দিন একই আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী।
বরিশাল-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চিত্রনায়ক মাসুদ পারভেজ রুবেল। বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসন থেকে নির্বাচন করতে চান নায়ক শাকিল খান। গত ১৮ নভেম্বর আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম করেন তিনি।

মাহিয়া মাহি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে প্রার্থী হতে চান। ১৮ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনই একজন প্রতিনিধির মাধ্যমে ফরম সংগ্রহ করে পরে জমা দেন। ছোটপর্দার জনপ্রিয় এ অভিনেতা সিদ্দিকুর রহমান গত ২০ নভেম্বর, দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য দুটি আসনে মনোনয়ন তোলেন। এর একটি ঢাকা-১৭ এবং অন্যটি টাঙ্গাইল-১।

নায়িকা সিমলার জন্মস্থান ঝিনাইদহ। পর্দায় তাকে নিয়মিত দেখা না গেলেও নির্বাচন ঘিরে তিনি এখন সক্রিয়। ঝিনাইদহ-১ আসনের প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন এ অভিনেত্রী। ড্যানি সিডাক এক সময়ের জনপ্রিয় অভিনেতা। ঢাকা-১০ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর আগে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থী হওয়ার জন্যও মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি।

পাবনা-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ছেলে মোহাম্মদ আরশাদ আদনান, যিনি চলচ্চিত্র প্রযোজক হিসেবেও পরিচিতি। তার প্রযোজিত শাকিব খানের সিনেমা ‘প্রিয়তমা’ গেল ঈদে ব্যবসাসফল হয়েছে।
সংসদ সদস্য হওয়ার দৌড়ে শামিল হয়েছেন গায়ক এস ডি রুবেল। ঢাকা-৮ আসনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হতে চান। রুবেলের মনোনয়ন ফরম সংগ্রহের পরপরই সমালোচনা শুরু হয়, এই গায়ক একসময় বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) রাজনীতি করতেন। এই অভিযোগ অস্বীকার করে রুবেল বলেছেন, কোনো দিনই বিএনপি বা জাসাসের রাজনীতির সাথে সক্রিয় ছিলাম না। জড়িত ছিলাম ছাত্রলীগে। তবে অতীতেও তিনি এ ধরনের সমালোচনা শিকার হয়েছিলেন বলে জানান রুবেল।

এছাড়া ক্রিকেটাঙ্গনের রয়েছেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা। যদিও সাকিব আল হাসান এর আগেও একাধিকবার সংসদ নির্বাচনে তার প্রার্থী হওয়ার গুঞ্জন ছিল। তবে এবারই প্রথম মনোনয়ন ফরম তুলেছেন এ তারকা ক্রিকেটার। গত ১৮ নভেম্বর একজন প্রতিনিধির মাধ্যমে ঢাকা-১০ এবং মাগুড়া ১ ও ২ আসন থেকে মোট তিনটি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাকিব।

অপর ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা গত ২০ নভেম্বর সকালে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তিনি বর্তমানে সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি নির্বাচন। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারে নামবেন প্রার্থীরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ওষুধের দামে নাভিশ্বাস
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
নির্বাচনের আগে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা হয়েছিল : আমীর খসরু
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
রেলওয়ে পূর্বাঞ্চলে কোটি টাকা হাতিয়ে নিল চক্র
মির্জা ফখরুল-খসরুর ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহার, আজই মুক্তি

আরও খবর