Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

ভোট কারচুপির কোনো প্রমাণ পাওয়া যায়নি : মার্কিন অ্যাটর্নি জেনারেল

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার বলেছেন, ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক ভোট কারচুপির কোনো প্রমাণ পাওয়া যায়নি। যা দিয়ে নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডনের জয়কে পরিবর্তন করা সম্ভব।

মার্কিন গণমাধ্যম অ্যাসোসিয়েটেড প্রেসকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, নির্বাচনের ফলাফলকে বদলাতে পারে এমন বড় ধরনের কোনো কারচুপি এখনো পর্যন্ত আমরা পাইনি।

বার বলেন, মার্কিন অ্যাটর্নি এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই) নির্বাচনের ফলাফল পাল্টানোর মতো কোনো তথ্য প্রমাণ উদঘাটন করতে পারেনি। অভিযোগ এবং তথ্যাদি বিবেচনা করা হচ্ছে বলেও জানান তিনি।

এপি’র খবর প্রকাশের কিছুক্ষণ পরই হোয়াইট হাউসে প্রবেশ করেন বার। যদিও প্রেসিডেন্টের সঙ্গে পূর্বনির্ধারিত কোনো বৈঠক তার ছিল না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার আইনি দল অব্যাহতভাবে নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে প্রমাণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যদিও তারা নিজেদের দাবির পক্ষে প্রমাণ উত্থাপনে ব্যর্থ হয়েছে।

ট্রাম্প এখনো বারের মন্তব্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেননি। নিজের শীর্ষ আইন কর্মকর্তার এমন বক্তব্যে যে কঠোর সমালোচনা করবেন তিনি এটা বলা যায়। ইতোমধ্যে বার এবং ট্রাম্পের মধ্যে শীতল সম্পর্ক বিরাজ করছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভয়ংকর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, আঘাত হানতে পারে ২৬ মে
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের

আরও খবর