Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

ভোলায় বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, মেঝেতে চিকিৎসা নিচ্ছেন রোগীরা

সময় সংবাদ লাইভ রির্পোটঃবরিশালের ভোলায় বৃদ্ধি পেয়েছে ডায়রিয়ার প্রকোপ। জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪৪ জন রোগী ডায়রিয়ার লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। যার মধ্যে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৫২ জন। এছাড়াও জেলার দৌলতখানে ৩১ জন, বোরহানউদ্দিনে ৬২ জন, লালমোহনে ৩১ জন, চরফ্যাশনে ৫৯ জন, তজুমদ্দিনে ১৮ জন ও মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ১৮ জন।

সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে আজ সোমবার দুপুর পর্যন্ত ধারণ ক্ষমতার অধিক ১৫ গুণ ডায়রিয়া রোগীকে চিকিৎসাধীন চিকিৎসা নিতে দেখা গেছে। হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডে বেড সংকট থাকায় মেঝেতে বসে চিকিৎসা নিতে হচ্ছে রোগীদের। হঠাৎ করেই ডায়রিয়া রোগীদের চাপ বেড়ে যাওয়ায় তাদের চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন চিকিৎসক-নার্সরা। আক্রান্তদের মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি।

আবহাওয়া পরিবর্তন ও গরমের প্রকোপ বেড়ে যাওয়ার ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গেছে বলে জানিয়েছেন ভোলার সিভিল সার্জন ডা. সৈয়দ রেজাউল ইসলাম। তিনি জানান, গত কয়েকদিন ধরেই হাসপাতালে ডায়রিয়া রোগীদের চাপ।

সদর হাসপাতালটিতে গিয়ে দেখা গেছে, সেখানে রয়েছে রোগীদের প্রচণ্ড চাপ। হাসপাতালে প্রতিদিন গড়ে ১০০ জনে অধিক রোগী ভর্তি হচ্ছেন। এদের মধ্যে নারী, শিশু ও মধ্য বয়স্কদের সংখ্যাই বেশি। শয্যা কম থাকায় রোগীদের মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে।

আক্রান্ত রোগীর স্বজনরা জানান, ডায়রিয়ার প্রকোপ অনেক বেড়ে গেছে। শিশু থেকে শুরু করে বয়স্করাও ডায়রিয়া আক্রান্ত হচ্ছেন। হাসপাতালে বেড না থাকায় মেঝেতে বসে চিকিৎসা নিতে হচ্ছে।

এদিকে ডায়রিয়া ওয়ার্ডে দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স জাকিনুর জানান,প্রতিদিন গড়ে ৯০ থেকে ১০০ জন রোগী ভর্তি হচ্ছে। রোগীদের চিকিৎসা দিতে গিয়ে আমাদের হিমশিম খেতে হচ্ছে, তারপরেও আমরা চেষ্টা করছি পর্যাপ্ত সেবা দিতে।

সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

আরও খবর