Header Border

ঢাকা, সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৭.৯৬°সে

মওদুদ আহমদের মৃতদেহ আসবে বৃহস্পতিবার

সময় সংবাদ লাইভ রির্পোটঃ এনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের লাশ আগামী বৃহস্পতিবার বিকেলে ঢাকায় আনা হবে। ঢাকা ও গ্রামের বাড়ি নোয়াখালীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।
আজ মঙ্গলবার রাতে মওদুদ আহমদের একান্ত সহকারি মোমিনুর রহমান সুজন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৩টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে স্যারের (মওদুদ আহমদ) মরদেহ দেশে আনা হবে। পরের দিন শুক্রবার সকালে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা, পরে হাইকোর্ট প্রাঙ্গনে দ্বিতীয় এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হবে নিজ এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে। সেখানে শেষ জানাজা হবে। পরে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হবে।
এর আগে আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইন্তেকাল করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তার বয়স হয়েছিল ৮২ বছর।

advertisement

মওদুদ আহমদের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি গভীর শোক জানান এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

advertisement

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীর প্রতীক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান, জাতীয় পার্টি (জাফর) মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গানি, মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়াসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃতবৃন্দ তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

বিএনপির বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ব্যারিস্টার আবুল হাসনাত, কেন্দ্রীয় নেতা বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, জয়নুল আবদিন ফারুক, রুহুল কবির রিজভী, মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী সোহেল, তাবিথ আউয়াল, বজলুল করীম চৌধুরী আবেদসহ অনেক রাজনীতিকও মওদুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

advertisement

মওদুদ আহমদের মৃত্যুতে বিএনপি নেতাদের মধ্যে আরও শোক জানিয়েছেন—আবুল খায়ের ভূইয়া, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মাহবুবের রহমান শামিম, এবি পার্টির আহ্বায়ক সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর