Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’ ফোরাম ঢাকা এর বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর-২০২৪ সম্পন্ন

সময় সংবাদ রিপোর্ট :  গত ০৮ই ফেব্রুয়ারি ২০২৪ থেকে ১১ই ফেব্রুয়ারি ২০২৪ অনুষ্ঠিত হয় মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’ ফোরাম এর বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর।পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা থেকে আগত ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে সম্পূর্ণ অরাজনৈতিক একটি সংগঠন। শিক্ষা, ঐক্য, অগ্রগতি প্রতিপাদ্যটিকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। শিক্ষার্থীদের উৎসাহ ও উদ্দীপনা জোগাতে হিমালয় কন্যা পঞ্চগড়ে আয়োজন করা হয় বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর।

উক্ত অনুষ্ঠানে ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত মির্জাগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও সেচ্ছায় রক্তদাতারের মাঝে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা জজ কোর্টের আইনজীবী এ্যাডভোকেট মো. খলিলুর রহমান খলিল, সরকারি বঙ্গবন্ধু কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক ও ফোরামের সাবেক সভাপতি জনাব সফিকুল ইসলাম সোহেল, সাবেক সভাপতি মো. কামরুল ইসলাম, সাবেক সহ সভাপতি মো. সাব্বির হোসেন খান সাবু, সাবেক সভাপতি ও ব্রাক ব্যাংকের কর্মকর্তা জনাব সাইদুল ইসলাম, সাবেক সহ সভাপতি অপু আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক এবিএম শরিয়াতুল্লাহ মিঠু,সাবেক সহ সভাপতি হাসিবুর রহমান সুজন, সাবেক সভাপতি হৃদয় ওয়াহিদ, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম সাজু প্রমুখ। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্তমান সভাপতি নাজমুস শাহাদাত সাকিব এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মো মহিবুল হাসান।

সেচ্ছায় রক্তদানে সম্মাননা স্মারক প্রাপ্তরা হলেন; ইঞ্জি: শাহরিয়ার ইসলাম, মো: সাইফুল সাইফ, মো: হাসিবুর রহমান সুজন, মো:আলমগীর সাঈদ, মো:কামরুল ইসলাম, নাজমুস শাহাদাত সাকিব, মো:মহিবুল হাসান, ফেরদৌস সিকদার বাবু, মো:সাজ্জাদুল ইসলাম, মো:সাইফুল ইসলাম শুভ, মো: খোকা, মো:আল আমিন, মো:মহিদুল হাসান, মো:জুবায়ের মোল্লা এবং মো: রিয়াজ হোসেন কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন মো: রিয়াজ হোসেন, দ্বিতীয় স্থান মোঃ আবুল হাসনাত কাইয়ুম এবং ৩য় স্থান অধিকার করেছেন মো: কাওসার আহমেদ। চতুর্থ, পঞ্চম ও বিশেষ পুরস্কার প্রাপ্তরা যথাক্রমে আব্দুল্লাহ আল ফয়সাল, মোঃ শাওন জোমাদ্দার, মো: হাসিব আহমেদ, মোসা: ফারিয়া জান্নাত, মো: রায়হান, মো: সাজ্জাদুল ইসলাম, মাজিদুর রহমান সৈকত, ফেরদৌস সিকদার বাবু, তানভীর আহমেদ বাপ্পি, মোঃ সজল শরীফ, আব্দুর রাজ্জাক রাকিব এবং ফেরদাউস আলম মৃধা সংগঠনটির সভাপতি নাজমুস শাহাদাত সাকিব এর শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন; শিক্ষার্থীদের পড়াশোনা পাশাপাশি বিনোদন এর অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও সকলের প্রচেষ্টায় বনভোজন আয়োজন করতে পেরে আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া আদায় করছি। আমাদের আয়োজনে যারা সময়,শ্রম ও দিকনির্দেশনা দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবং সংগঠনটির সাধারণ সম্পাদক মহিবুল হাসান বলেন; প্রতি বছরের ন্যায় এবছরও মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’ফোরাম,ঢাকা এর উদ্যোগে বাংলাদেশের সর্ব উত্তরের জেলা হিমালয় কন্যা পঞ্চগড়ে বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর -২০২৪ সফলভাবে সম্পন্ন হয়েছে। উক্ত শিক্ষা সফর সফল হওয়ার পিছনে সংগঠনের সাবেক সিনিয়র দায়িত্বশীলদের অবদান ছিলো উল্লেখযোগ্য। পাশাপাশি সংগঠনের সকল সদস্যদের সার্বিক সহযোগিতায় আমরা শিক্ষা সফর সফল সম্পন্ন করেছি। রেল ভ্রমণ আনন্দের নতুন একটা মাত্রা যুক্ত করেছিল কারণ দক্ষিণবঙ্গের মানুষ হওয়ায় এটা ছিলো অনেকেরই প্রথম রেল ভ্রমণ। পাশাপাশি পঞ্চগড়ের স্থানগুলো ছিলো সৌন্দর্যমণ্ডিত। এছাড়া ওই অঞ্চলের মানুষের ব্যাবহার এবং অতিথি পরায়ণতা আমাদের মুগ্ধ করেছে।

আব্দুল্লাহ আল ফয়সাল,ষ্টাফ রিপোর্টার,সময় সংবাদ লাইভ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের পাঁচজনসহ নিহত ১৪

আরও খবর