Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২২.৯৬°সে

মোহাম্মদপুরে মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানায় বিস্ফোরণে দুজন নিহত : র‌্যাব ডিজি

ডেইলি নিউজ রিপোর্ট॥ রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণে দু’জন জঙ্গি সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ।
গতকাল সোমবার সকাল ১১টার দিকে র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ বছিলায় ‘জঙ্গি আস্তানা’ পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, ঘটনাস্থলে তিনটি পায়ের নমুনা পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, দুজন নিহত হয়েছেন। ফরেনসিক পরীক্ষায় বোঝা যাবে কয়জন মারা গেছেন।
বেনজীর আহমেদ বলেন, বাড়ির ভেতর দুজন ‘জঙ্গির’ ছিন্নভিন্ন মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। এ ঘটনায় বাড়ির মালিক ও তত্ত্বাবধানকারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বাড়ির মালিক জানিয়েছেন, বাসাটি চলতি মাসের ১ এপ্রিল ভাড়া নেন নিহত ব্যক্তিরা। তবে ভাড়া দেয়ার সময় তাঁদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের কোনো কপি নেয়া হয়নি।
র‌্যাব গত রোববার রাতে বাড়ির তত্ত্বাবধানকারীকে বাড়িটি থেকে বের করার সময় র‌্যাবকে লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছোঁড়া হয়। তিনি বলেন, নিহত ব্যক্তিরা জঙ্গি। তবে ‘জঙ্গিরা’ কোন সংগঠনের সাথে জড়িত বা কোন মতাদর্শের এ ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে র‌্যাব প্রধান উল্লেখ করেন।
র‌্যাব-২ এর কর্মকর্তা এসপি মহিউদ্দিন ফারুকী বাসসকে জানিয়েছেন, গতকাল রোববার দিবাগত রাত সাড়ে তিনটা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখা হয়। আজ সকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গি সদস্যরা বাড়ির ভেতর থেকে অর্ধ শতাধিক গুলি ছোঁড়ে। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বাড়ির ভেতরে বোমা বিস্ফোরণে ২জন নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে স্থানীয়দের মাধ্যমে জানা গেছে সেখানে তিনজন সদস্যের উপস্থিতি থাকতে পারে।
মহিউদ্দিন ফারুকী বলেন, গোলাগুলির সময় বাড়িটির আশপাশের লোকজনকে সরিয়ে নেয়া হয়। বছিলার মেট্রো হাউজিং এলাকায় বাড়িটি অবস্থিত। মেট্রো হাউজিংয়ের দক্ষিণ-পূর্ব দিকে শেষ প্রান্তে একতলা টিনশেড ভবনটির অবস্থান। ওই বাড়িতে ৪টি কক্ষ রয়েছে। জঙ্গি অবস্থানের খবর পেয়ে বাড়িটি ঘিরে অভিযান শুরু করে র‌্যাব-২।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ওষুধের দামে নাভিশ্বাস
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
নির্বাচনের আগে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা হয়েছিল : আমীর খসরু
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
রেলওয়ে পূর্বাঞ্চলে কোটি টাকা হাতিয়ে নিল চক্র
মির্জা ফখরুল-খসরুর ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহার, আজই মুক্তি

আরও খবর