Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৭.৯৬°সে

রাজশাহীতে ভোটকেন্দ্রের বাইরে হামলা, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর

সময় সংবাদ রিপোর্টঃ রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন চলাকালে মহানগরীর ৪ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও চলতি নির্বাচনের প্রার্থীর কর্মী সমর্থকদের ওপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী সমর্থকরা হামলা চালিয়েছে। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরে একপক্ষ আরেক পক্ষের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেছেন। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়েছেন।

বুধবার দুপুর ১টার দিকে মহানগরীর ৪ নম্বর ওয়ার্ডের কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের বাইরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও এবারের নির্বাচনের টিফিন ক্যারিয়ার প্রতীকের প্রার্থী রুহুল আমিন টুনুর লোকজনের ওপর র‍্যাকেট প্রতীকের প্রার্থী আশরাফুল ইসলাম বাবুর সমর্থকরা হামলা ও ভাংচুরের ঘটনা ঘটায়। টুনু এক সময় ওয়ার্ড বিএনপির সম্পাদক থাকলেও এখন আওয়ামী লীগের সমর্থক। তবে তার পদ নেই। এছাড়া আশরাফুল ওয়ার্ড যুবলীগের সভাপতি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে ভোটকেন্দ্রের সামনে থাকা টুনুর নির্বাচনী ক্যাম্পে গিয়ে আশরাফুলের লোকজন হামলা ও ভাংচুর করে। এরপর দুই পক্ষের কর্মী সমর্থকদের পাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের ঘটনা ঘটে। নির্বাচনী ক্যাম্পের চেয়ার ভেঙে ফেলা হয়। সংঘর্ষের কারণে কিছু সময়ের জন্য ভোটকেন্দ্র ফাঁকা হয়ে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে ভোটাররা কেন্দ্রে ফিরে আসেন।

টুনু বলেন, ‘টিফিন ক্যারিয়ারের পক্ষে জনজোয়ার সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতি দেখে প্রতিদ্বন্দ্বী আশরাফুল তা সহ্য করতে পারছেন না। তাই বিনা উস্কানিতে তার লোকজন এই হামলা চালিয়েছে। এতে তার স্ত্রীও আহত হয়েছেন বলে জানান।

তবে এ ঘটনা অস্বীকার করে আশরাফুল বলেন, পুরো ঘটনাই মিথ্য। মানুষের সহমর্মিতা নিতে টুনু এমন অভিযোগ করছে। মূলত তার লোকজনই হামলা করেছে। এ ঘটনায় তার নির্বাচনী ক্যাম্পও ভাঙচুর করা হয়েছে। তার ভোটারদের কেন্দ্রে ঢুকতে বাধা দিয়েছে। এই ঘটনায় তার পাঁচজন কর্মী সমর্থক আহত হয়েছেন বলেও দাবি করেন।

তবে ওই ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার বিবেকানন্দ বিশ্বাস বলেন, তারা কিছু বুঝতে পারেননি। কারণ এ ঘটনা ভোটকেন্দ্রের বাইরে ঘটেছে। বাইরে রাস্তায় মারামারি হওয়ায় ভোটগ্রহণে কোনো সমস্যা হয়নি।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, ঘটনা শোনার পরপরই সেখানে স্ট্রাইকিং ফোর্স পৌঁছে যায়। যে কারণে বড় কোনো ঘটনা ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক আছে। ভোটগ্রহণও চলছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোটের মঞ্চে তারকারা
পঞ্চায়েত নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গে সহিংসতা অব্যাহত
জামায়াতের সঙ্গে সরকারের বৈঠক!
প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম
নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রার আগে ইসলামিক আন্দোলন বাংলাদেশের সমাবেশ। বুধবার রাজধানীর বায়তুল মোকাররমের সামনে।
৪০ শতাংশের ওপরে ভোট পড়তে পারে

আরও খবর