Header Border

ঢাকা, সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে

লকডাউনের মেয়াদ বাড়ছে, ঈদের আগে শিথিলের চিন্তা

সময় সংবাদ লাইভ রির্পোটঃ করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউন ঈদের আগে শিথিল করতে সরকার চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া সপ্তাহব্যাপী চলতে থাকা সর্বাত্মক লকডাউন বাড়ানোরও চিন্তাভাবনা চলছে বলে জানান তিনি।

সোমবার ওবায়দুল কাদের তার সরকারি বাসায় ব্রিফিংকালে এমনটা জানান।চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে। মার্চের শুরু থেকে সংক্রমণ তীব্র আকার ধারণ করেছে।

ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে ৫ এপ্রিল থেকে প্রথম দফায় সাত দিনের ‘লকডাউন’ শুরু হয়। তবে তার ধারাবাহিকতা চলে ১৩ এপ্রিল পর্যন্ত। এরপর ১৪ এপ্রিল থেকে দ্বিতীয় দফায় কঠোর লকডাউন দেয় সরকার, যা চলবে ২১ এপ্রিল পর্যন্ত।

এরই মধ্যে গতকাল রাতে এক ভার্চুয়াল বৈঠকে আরও এক সপ্তাহ কঠোর লকডাউনের সুপারিশ করেছে করোনা বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। তারা বলেছেন, করোনার সংক্রমণ ঠেকাতে কার্যক্রম ফলাফল পাওয়ার জন্য বৈজ্ঞানিকভাবে দুই সপ্তাহ লকডাউন প্রয়োজন রয়েছে। এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও লকডাউন বাড়ানোর বিষয়টি নিয়ে কথা বলেন। এছাড়া ঈদের আগে লকডাউন শিথিল করার বিষয়েও কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিশেষজ্ঞদের পরামর্শে সরকার সারাদেশে আরও এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন বাড়ানোর সক্রিয় চিন্তা ভাবনা করছে। এছাড়া জীবন ও জীবিকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিলেরও চিন্তাভাবনা করছে।

সময় সংবাদ লাইভ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর