Header Border

ঢাকা, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে

লকডাউনে বন্ধ থাকবে বইমেলা

সময় সংবাদ লাইভ রির্পোটঃ কয়েকদিন ধরে করোনাভাইরানের সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার থেকে সারাদেশ এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। এমন পরিস্থিতিতে লকডাউনের সময় বইমেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শনিবার বিকালে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। বাংলা একাডেমির জরুরি বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যায়।

বৈঠকের আগে জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ বলেছিলেন, সরকার এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেছে। তাই এ অবস্থায় বইমেলা চলবে নাকি বন্ধ করে দেওয়া হবে তার জন্য বিকালে বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে প্রকাশক ও বাংলা একাডেমির প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এর কিছু সময় পরই সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ লকডাউনে বইমেলা বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেন।

প্রতিবছরের ১ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হলেও প্রাণঘাতী ভাইরাস করোনার কারণে এবার প্রাণের এই মেলা পিছিয়ে ১৮ মার্চ থেকে শুরু হয়। সেদিন বিকালে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ছুটির দিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে মেলা। অন্যান্য দিনগুলোতে বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে। কিন্তু দেশে করোনার সংক্রমণ বেড়ে গেলে ৩১ মার্চ বইমেলার সূচি পরিবর্তন করে বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত করা হয়।

এরপর আজ সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে বলে জানায়। এরপরই লকডাউনে বইমেলা বন্ধ করার বিষয়টি জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী।

সময় সংবাদ লাইভ /৩এপ্রিল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

আরও খবর