Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২২.৯৬°সে

লাদাখ সীমান্তে উড়ল একের পর এক চীনের যুদ্ধবিমান

সময় সংবাদ লাইভ রিপোর্ট : ভারত-চীনের উত্তেজনার মধ্যে লাদাখ সীমান্তে উড়ল একের পর এক চীনের যুদ্ধবিমান ও মিলিটারি হেলিকপ্টার। এর পরিপ্রেক্ষিতে লাদাখ সীমান্তে সংঘাতের পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হচ্ছে। প্রায় ২ মাস হতে চলল, এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। এই অবস্থায় ভারত জুড়ে সেনাবাহিনী, বায়ুসেনা সবাইকেই প্রস্তুত রাখা হচ্ছে।

শনিবারই প্রকাশ্যে এসেছে সেই ছবি। দেখা যাচ্ছে একের পর এক যুদ্ধবিমান উড়ছে চিন সীমান্তের আকাশে। উড়ছে মিগ, সুখোই। অ্যাপাচে হেলিকপ্টারও উড়তে দেখা গিয়েছে।

এদিন ভারতীয় বায়ুসেনার এক স্কোয়াড্রন লিডার জানান, ভারত জুড়ে সব বায়ুসেনার সদস্যরা প্রস্তুতি নিয়েছে। যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার জন্য ট্রেনিং নিয়েছে বায়ুসেনা সদস্যরা।

ওই এবার ফোর্স অফিসার জানিয়েছেন, ‘আমাদের জোশ সবসময় হাই।’

অন্যদিকে, লাদাখে চিনের সঙ্গে লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোলে সংঘর্ষের মাঝেই পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সীমানায় নজরদারি বাড়াল সীমান্ত রক্ষা বাহিনী। পাকিস্তানকে রুখতে বদ্ধপরিকর বর্ডার সিকিউরিটি ফোরস।

ইতিমধ্যেই বিএসএফের জম্মু ফ্রন্টিয়ারের আইজি এনএস জামওয়াল এবং ডিজিপি দিলবাগ সিং সোমবার সাম্বা জেলার সীমান্ত লাগোয়া অঞ্চল ঘুরে দেখেছেন। সেখানে উপস্থিত ছিলেন পুলিশ এবং বিএসএফের আরও উচ্চপদস্থ কর্তারা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ওষুধের দামে নাভিশ্বাস
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
নির্বাচনের আগে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা হয়েছিল : আমীর খসরু
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
রেলওয়ে পূর্বাঞ্চলে কোটি টাকা হাতিয়ে নিল চক্র
মির্জা ফখরুল-খসরুর ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহার, আজই মুক্তি

আরও খবর