Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

শোলাকিয়ায় এবারো হচ্ছে না ঈদুল আজহার জামাত

সময় সংবাদ লাইভ রিপোর্ট: নভেল করোনাভাইরাসের সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য ঐতিহাসিক শোলাকিয়া ময়দানে ঈদুল আজহার জামাতও অনুষ্ঠিত হচ্ছে না। কিশোরগঞ্জের জেলা প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে। এর আগে একই কারণে এই ময়দানে গত ঈদুল ফিতরের জামাতও অনুষ্ঠিত হয়নি।

গতকাল ২৭ জুলাই, সোমবার কিশোরগঞ্জ কালেক্টরেট ভবনে ১৯৩তম ঈদুল আজহার প্রস্তুতি সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে সন্ধ্যায় এ বিষয়টি নিশ্চিত করেছেন ঈদ উদযাপন প্রস্তুতি কমিটির সভাপতি ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

কিশোরগঞ্জ শহরের পূর্ব প্রান্তে নরসুন্দা নদীর তীরে অবস্থিত এই শোলাকিয়া ময়দান। দুই শতাধিক বছরের পুরনো এই ঐতিহ্যবাহী ঈদগাহ ময়দানে প্রতি বছর ঈদের জামাতে দেশ-বিদেশে তিন লক্ষাধিক মুসুল্লি সমবেত হন। এক সময় এ ময়দানটির জামাত দেশের সর্ববৃহৎ ঈদের জামাতের খ্যাতি অর্জন করে। এমনকি এখানে অনুষ্ঠিত ঈদ জামাতটি উপমহাদেশের সর্ববৃহৎ হিসেবেও লোকশ্রুতি রয়েছে।

২০১৬ সালের ৭ জুলাই এই ময়দানে যখন ঈদুল ফিতরের জামাতের প্রস্তুতি শেষ মুহূর্তে, মুসুল্লিরা নামাজের অপেক্ষায়, এমন সময় চালানো হয় ভয়াবহ জঙ্গি হামলা। ময়দানের ৫০০ মিটারের মধ্যে ঘটা এই ভয়াবহ হামলায় দুই পুলিশ সদস্য, এক প্রতিবেশী নারী এবং এক জঙ্গিসহ চারজন নিহত হন। এ হামলায় পুলিশ সদস্যসহ আরো ১০-১২ জন আহত হন।

এরপরই এই ময়দানে মুসুল্লিদের আগমন থেমে ছিলো না। তবে জনসমাগম স্থলে করোনাভাইরাসের ব্যাপক ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে ঈদুল ফিতরের মতো ঈদুল আজনার জামাতও স্থগিত হয়ে গেলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভয়ংকর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, আঘাত হানতে পারে ২৬ মে
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা

আরও খবর