Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

সরকারবিরোধী পোস্ট দেওয়ায় আ. লীগ নেতা কারাগারে

সময় সংবাদ লাইভ রির্পোটঃ মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বরত অলি আহমেদকে কারাগারে পাঠিয়েছেন আদালত। লকডাউন ইস্যু এবং সরকারবিরোধী বিভিন্ন উস্কানীমূলক পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করার অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছিল।

গ্রেপ্তারের পর গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগ নেতা অলি আহমেদকে আদালতে তোলা হলে বিচারক তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলাটি করেন উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. টিপু সুলতান। গত বুধরাত রাতে অলি আহমেদকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার এজাহারে বলা হয়েছে, আওয়ামী লীগ নেতা অলি আহমেদ মোল্লা বেশ কিছুদিন ধরে চলমান লকডাউন ইস্যু এবং সরকারবিরোধী বিভিন্ন উস্কানীমূলক পোষ্ট নিজের ফেসবুক আইডি থেকে শেয়ার করে আসছিলেন। সর্বশেষ গত বুধবার সরকারবিরোধী একাধিক পোস্ট তিনি তার ফেসবুক থেকে শেয়ার করেন।

টিপু সুলতান জানান, অলি আহমেদ আওয়ামী লীগের নেতা হয়েও তার ফেসবুক পেজ থেকে হেফাজতে ইসলামের সরকারবিরোধী বিভিন্ন পোস্ট শেয়ার করেন। বিষয়টি নিয়ে তাকে নিষেধ করা হলেও তিনি আমলে নেননি। এ কারণে তার বিরুদ্ধে মামলা করা হয়।

এ ব্যাপারে জয়মন্টপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. মো. রিয়াজুল ইসলাম বলেন, ‘অলি আহমেদ মোল্লা আওয়ামী লীগের নিবেদিত প্রাণ ও ত্যাগী নেতা। তিনি আসন্ন জয়মন্টপ ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিয়ে প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। সে ভালো করে মোবাইল চালাতে পারে না। এমন ঘটনা কীভাবে ঘটলো বিষয়টি বুঝতে পারছি না।’

সিঙ্গাইর থানার পুলিশ পরিদর্শক মো. আসলাম হোসেন বলেন, ‘হেফাজতে ইসলামের সরকারবিরোধী বিভিন্ন পোস্ট শেয়ার করার অভিযোগে আওয়ামী লীগ নেতা অলি আহমেদ মোল্লাকে গ্রেপ্তার করা হয়। পরে ছাত্রলীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আদালতে হাজির করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।’

সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ করবে বিএনপি

আরও খবর