Header Border

ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

সুনীলদের কাছ থেকেও পয়েন্ট চান তপু

সময় সংবাদ লাইভ রির্পোটঃ আফগানিস্তানের বিপক্ষে ১-১ গোলে ড্র হওয়ার পর বাংলার ফুটবলের পালে নতুন হাওয়া লেগেছে। একটা ড্র বাংলার ফুটবলারদের মনোবল বাড়িয়েছে। একটা জয় সেটা সেই রঙটা আরো বেশি রঙিন হতে পারত।

তার চেয়েও বড় কথা হচ্ছে বাংলাদেশের ফুটবলাররা আফগানিস্তানের বিপক্ষে ভালো খেলেছেন। গোল হজম করে পিছিয়ে থাকা বাংলাদেশ কীভাবে ড্র করে ম্যাচ জেতার সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন সেটাই এখন দলের জন্য বড় শক্তি। বড় প্রেরণা। এটাকে টনিক হিসেবে কাজে লাগাতে চান আফগানিস্তানের বিপক্ষে করা গোলের মালিক ডিফেন্ডার তপু বর্মণ।

বৃহস্পতিবার রাতে দোহায় কাতার ১-০ গোলে ভারতকে হারিয়েছে। আগামী ৭ জুন ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ। আফগানিস্তানের বিপক্ষে ড্র হওয়ায় ভারতের ম্যাচের পয়েন্ট আরো বেশি জরুরি মনে করছেন তপু। কাতার হতে ভিডিওবার্তায় এই ডিফেন্ডার তপু বর্মন বলেছেন, ‘এখন আমরা ভারত নিয়ে চিন্তা করছি। আমার কাছে মনে হয় আমরা যদি এশিয়া কাপে খেলতে চাই তাহলে ভারতের কাছ থেকে পয়েন্ট পেতে হবে। পয়েন্ট পেলে সেটা আমাদের আরো দূরে এগিয়ে নিয়ে যাবে।’ কাতারে এশিয়ান কাপ এবং বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ চলছে। বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা শেষ। এশিয়ান কাপ আছে ২০২৩ সালে। সেখানে খেলার সম্ভাবনা আছে।

যারা গ্রুপ চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হবে তারা সরাসরি খেলবে। আর বাকি দলগুলোকে কোয়ালিফাই করে আসতে হবে। তাই বাংলাদেশের সম্ভাবনা এখনো আছে। তপুর চোখেও সেই স্বপ্ন। ভারতের কাছ থেকে পয়েন্ট তুলে নিতে চান। এর পর শক্তিশালী ওমানকে টার্গেট করবেন। এখন বাংলাদেশের মানসিক শক্তিটা আরো বেশি। আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

ঢাকায় হতে যখন ফুটবলাররা কাতার রওনা হয়, তখন বাংলাদেশের ফুটবলারদের মানসিক কষ্ট ছিল। প্রস্তুতি ভালো হয়নি, দলে ইনজুরি, একাধিক ফুটবলার দলের সঙ্গে আসতে পারেননি, প্রস্তুতি ম্যাচ খেলে দলের অবস্থাটা পরিষ্কার জানার সুযোগ হয়নি। এই সব পরিস্থিতিতে বাংলাদেশ ফুটবল দল কাতারে গিয়েছিল বিশ্বকাপ বাছাই ই গ্রুপে শেষ তিন ম্যাচ খেলতে। আশঙ্কা ছিল প্রথম ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে ধরাশায়ী হবে। কিন্তু হয়েছে উলটো। প্রথমার্ধ আফগানিস্তানকে থামিয়ে রেখেছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই একটা ভুলের সুযোগে আফগানরা গোল আদায় করে নেয়। সেই গোল ফিরিয়ে দেওয়ার আগে ম্যাচের শেষ ২০ মিনিটে বাংলাদেশ দল আগ্রাসি ফুটবল খেলেছে।

No description available.আফগানিস্তানের বিপক্ষে যারা খেলেছেন তারা গতকাল সুইমিংপুলে সময় কাটিয়েছেন —বাফুফে

কোচ জেমি চার জন ফুটবলার আক্রমণে ঠেলে দেন। গোলের আগ মুহূর্তে মানিক মোল্লা সেটপিস করবে দেখে রিয়াদুল ইসলাম রাফি এবং তপু বর্মণ রক্ষণ ছেড়ে আফগানিস্তানের বক্সে ঢুকে যায়। রিয়াদুল বল নামিয়ে দিলে তপু স্পটে ঘুরেই মাসিহ সাইঘানিকে ভেদ করে দারুণ এক শটে গোল করেন। আফগানিস্তানের সঙ্গে ভালো খেলে ড্র হওয়ায় দেশের ফুটবল দর্শকও দারুণ খুশি। বৃহস্পতিবার রাতে টিভির পর্দায় ম্যাচটা যারা দেখেননি তারাও কাল আবার দেখেছেন।

সময় সংবাদ লাইভ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এ বছর বেশি শীত অনুভূত হওয়ার কারণ কী ?
ষোড়শ এশিয়া কাপের পর্দা উঠছে আজ
শাহজালালে ৮ কেজি স্বর্ণসহ এয়ারক্রাফট মেকানিক আটক
হোয়াইটওয়াশ এড়াতে আজ মাঠে নামছে বাংলাদেশ
ক্রিকেট থেকে অবসরের ঘোষণা তামিমের
হঠাৎ সংবাদ সম্মেলনের ডাক তামিমের, আসতে পারে বড় ঘোষণা

আরও খবর