Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৫.৯৬°সে

সুষ্টভাবে শেষ হলো নলছিটি উপজেলার ১০টি ইউনিয়নের নির্বাচন।

সময় সংবাদ লাইভ রির্পোটঃনলছিটি উপজেলার ১০ টি ইউনিয়নের স্থানীয় সরকার ইউনিয় পরিষদের নির্বাচন ২১.০৬.২০২১ তারিখ কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়।

সকাল ৮ টায় নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়, ভোটারের উপস্তিতি ছিলো সন্তষজনক.বহুদিন পর মানুষ ভোটের স্বাদ পেলো। ১০ টি ইউনিয়নের মধ্যে সবকটিতেই চেয়ারম্যান পদে জয় লাভ করেছে নৌকা প্রতিক প্রাপ্ত প্রাথীরা।
সরোজমিনে নির্বাচন কেন্দ্র পরিদর্শন করে কিছু অনিয়ম পরিলক্ষিত হলেও ভোটের পরিবেশ মোটামুটি ভালোই ছিলো। প্রকৃত পক্ষে সবাই যে ভোটের মাধ্যমে সাধারণ জনগন তাদের ইচ্ছা প্রকাশ করতে পারছে তাতেই তারা খুুশি,কেননা সকল ইউনিয়নের জনগণের ধারনা ছিলো চেয়ারম্যান পদে বিজয় লাভ করবে নৌকা প্রতিকের প্রার্থীরা.তাই জনগণের আগ্রহের কেন্দ্রবিন্দু ছিলো মেম্বার ও মহিলা সংরক্ষিত চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে।
১০টি ইউনিয়নেের মধ্যে নাচনমহল ইউনিয়ন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়,বাকি নয়টিতে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে।
সুবিধপুর ইউনিয়নের গোপালপুরের সোনের ভিটা কেন্দ্রে দুই মেম্বার প্রার্থী জলীল মৃধা ও দোলন মুন্সির মধ্যে সংঘর্ষ হয় উক্ত ঘটনায় দারালো অস্র দিয়ে জলিল মৃধার লোকজন প্রার্থীর ভাই সহ চারজন কে কুপিয়ে আহত করে। তার ভিতরে দুইজন শেরেবাংলা মেডিকেলে চিকিৎসা সেবা নিচ্ছেন। পরবর্তীতে জলিল মৃধা ও সন্জিব পাটিকর তাদের প্রার্থীতা প্রতাহার করে নেয়। উক্ত কেন্দ্রে ২ঘন্টা ভোট গ্রহণ বন্দ ছিলো।
সুবিধাপুর ইউনিয়ন অন্য আর একটি কেন্দ্র নলবুনিয়া দুই মহিলা প্রার্থীর মধ্যে দাওয়া পাল্টা দাওয়া হয়,উক্ত ঘটনায় ওই কেন্দ্রে ১ ঘন্টা ভোট গ্রহণ বন্দ ছিলো। পরে ঝালকাঠির জেলা প্রশাষক মহোদয়, নলছিটি উপজেলার উয়েনো মহোদয় এবং পুলিশ সুপার মহোদয় এসে পরিস্তিতি শান্ত করেন এবং পুনরায় ভোট গ্রহন শুরু হয়।
প্রতিটি ইউনিয়নে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও নির্বাচন সুষ্ঠভাবে সম্পন হয়।

নির্বাচন কমিশনের পক্ষথেকে অনানুষ্ঠানিক ভাবে সবকয়টি কেন্দ্রের ফলাফল গোষনা করেছেন।
মোল্লার হাট ইউনিয়নের কিছু বখাটে লোকজন এখনও এলাকায় নৈরাজ্য সৃষ্টির জন্য লোকজনকে হুমকি দিচ্ছি এবং প্রান নাশের হুমকি দিচ্ছে উক্ত বিষয় নিয়ে মোল্লারহাট ইউনিয়নের সাধারণ মানুষের মধ্যে আতংক বিরাজ করছে।

 মোঃ সোহেল মাহমুদ,সময় সংবাদ লাইভ
নলছিটি প্রতিনিধি। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ করবে বিএনপি
বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি হবে ‘মরার উপর খাঁড়ার ঘা’: রিজভী
নির্বাচনের আগে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা হয়েছিল : আমীর খসরু
মির্জা ফখরুল-খসরুর ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহার, আজই মুক্তি

আরও খবর