Header Border

ঢাকা, রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

স্ত্রীর কারণে চাকরি হারাল রাষ্ট্রদূতের

সময় সংবাদ লাইভ রির্পোটঃ দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি পোশাকের দোকানের কর্মীকে দেশটিতে নিযুক্ত বেলজিয়ামের রাষ্ট্রদূতের স্ত্রী চড় মারায় ওই রাষ্ট্রদূতকে দায়িত্ব থেকে সরিয়ে নিয়েছে বেলজিয়ামের সরকার। সম্প্রতি এক ফেসবুক পোস্টে এই তথ্য জানিয়েছে দক্ষিণ কোরিয়ার বেলজিয়াম দূতাবাস।

বেলজিয়ামের ওই রাষ্ট্রদূতের নাম পিটার লেসকোহিয়ার এবং তার স্ত্রীর নাম জিয়াং জেকিউ। গত এপ্রিলে সিউলের একটি পোশাকের দোকানের কর্মচারীকে চড় মেরেছিলেন তিনি।

সিসিটিভির ফুটেজে দেখা গেছে, ওই দোকানের এক কর্মীর সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে চড় মেরেছেন জিয়াং। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, জিয়াং দোকান থেকে পোষাক নিয়ে দাম না দিয়ে চলে যাচ্ছেন, এক দোকানকর্মী এই সন্দেহ প্রকাশের পর তার সঙ্গে বাকবিতণ্ডা হয় জিয়াংয়ের এবং এর এক পর্যায়ে ওই কর্মীর গায়ে হাত তোলেন জিয়াং।

পরে অবশ্য, ‘রুঢ় ও অগ্রহণযোগ্য’ ব্যবহারের জন্য ওই দোকানকর্মী সঙ্গে দেখা করে তার কাছে ক্ষমা চেয়েছেন জিয়াং জেকিউ। লেসকোহিয়ার নিজেও স্ত্রীর এই রূঢ় ব্যবহারে ক্ষমা চেয়েছেন ওই কর্মীর কাছে, কিন্তু তাতে শেষ রক্ষা হয়নি। চলতি গ্রীষ্মেই তাকে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের পদ থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফিয়া উইলমেস। লেসকোহিয়ার তিন বছর দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে বেলজিয়ামের দূতাবাস থেকে দেওয়া ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘বেলজিয়ামের একজন রাষ্ট্রদূত হিসেবে পিটার লেসকোহিয়ার যথেষ্ট সততা ও নিষ্ঠার সঙ্গে তার দায়িত্ব পালন করে গেছেন। তবে এখণ যে পরিস্থিতি, তাতে তার পক্ষে আর শান্তিপূর্ণভাবে এই দায়িত্ব পালন সম্ভব নয়।’

সময় সংবাদ লাইভ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
বার্মা থেকে মিয়ানমার : যেভাবে সঙ্কটের শুরু, এখন যা ঘটছে
স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র ছাড়া ইসরাইলের সাথে সম্পর্ক নয় : সৌদি আরব

আরও খবর