Header Border

ঢাকা, বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে

হাইকোর্টেও জামিন মেলেনি জেলার সোহেল রানার

ডেইলি নিউজ রিপোর্ট॥ চট্টগ্রাম কারাগারের বরখাস্ত তত্ত্বাবধায়ক সোহেল রানা বিশ্বাসের জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুল খারিজ করে এ রায় দেন। ফলে কারাগার থেকে আপাতত মুক্তি মিলছে না অর্থপাচার ও মাদক আইনের আসামি সোহেল রানার।

আদালতে রানার পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আদনান রফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।
দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফজলুল হক। আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, গত ৯ জানুয়ারি আদালত সোহেল রানার জামিন প্রশ্নে চার সপ্তাহের রুল জারি করেছিলেন।

তার আইনজীবী শুনানি শেষে মামলাটি আর চালাবেন না বলে আদালতকে জানান। এরপর আদালত রুল খারিজ করে দেন।

গত বছরের ২৭ অক্টোবর ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের একটি বগি থেকে সোহেল রানাকে একটি ব্যাগসহ আটক করে রেল পুলিশ। পরে ওই ব্যাগে তল্লাশি করে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি এফডিআরের কাগজ, এক কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল রানা পুলিশকে বলেছিলেন, ওই টাকার মধ্যে পাঁচ লাখ তার নিজের, বাকি টাকা অন্যদের।

পরে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করেন রেল পুলিশের উপপরিদর্শক আশরাফ।

কারা কর্তৃপক্ষ ওই জেলারকে সাময়িক বরখাস্ত করে। এর মধ্যে অর্থপাচার আইনের মামলায় গত ৫ জানুয়ারি হাইকোর্টে জামিনের আবেদন করেছিলেন রানা।
আদালত সেদিন তাকে জামিন না দিয়ে জামিন প্রশ্নে চার সপ্তাহের রুল জারি করেন। গতকাল সোমবার তা খারিজ হয়ে গেল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার
রেলওয়ের ৭১৩ কোটি টাকার ‘গচ্চা প্রকল্প’
সন্ধ্যার মধ্যে ঝড়ের আভাস
১ মাস পর ধর্মমন্ত্রীর আইফোন উদ্ধার, গ্রেপ্তার ৯
তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ হবে পিএসসির মাধ্যমে

আরও খবর