Header Border

ঢাকা, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ (শরৎকাল) ২৬.৯৬°সে

৫০০ টাকায় করোনা পরীক্ষা!

সময় সংবাদ লাইভ রিপোর্ট:গাজীপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষার নতুন পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। মাত্র ৫০০ টাকায় এখানে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে পারবেন রোগীরা।

আজ মঙ্গলবার দুপুরে ল্যাবটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক। এ সময় বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের নির্বাহী সদস্য মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক, গাজীপুরের জেলা প্রশাসক  এস এম তরিকুল ইসলাম এবং গাজীপুর সিটি মেয়র অ্যডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

সিটি করপোরেশনের তেতুইবাড়ি এলাকায় স্থাপিত ল্যাবটিতে প্রতিদিন ৩ শতাধিক করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা যাবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এখানে নমুনা পরীক্ষার ফলাফল ২৪ ঘণ্টার মধ্যে দেওয়া সম্ভব। অন্যান্য বেসরকারি হাসপাতালে সরকার নির্ধারিত ফি ৪ হাজার টাকা হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে এ হাসপাতালে মাত্র ৫০০ টাকায় করোনা পরীক্ষা করা হবে ।

উদ্বোধন শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘ল্যাবটি স্থাপনের ফলে করোনা প্রতিরোধে সরকারের সহায়ক হিসেবে কাজ করবে। আমরা আশা করছি, প্রতিদিন এখানে তিন শতাধিক লোককে টেস্ট করে পরের দিন তাদের রিপোর্ট দেওয়া যাবে। অনেক সময় স্যাম্পল কালেকশনের পর ৫-৭ দিন পরও তারা ফলাফল পান না। কিন্তু আমরা আনন্দিত হয়েছি, আমাদের নেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন—যাতে এখান থেকে ২৪ ঘণ্টায় ফলাফল পেতে পারি। এই পিসিআর ল্যাব স্থাপনের ফলে করোনা মোকাবিলায় সরকার সক্ষতা বৃদ্ধি পাবে।’

advertisement

বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের নির্বাহী সদস্য মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক বলেন, ‘পিসিআরের জন্য সাড়ে ৩ হাজার টাকার স্থলে কোনো চার্জ নেওয়া হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশে শুধুমাত্র নমুনা সংগ্রহের জন্য ৫০০ টাকা নেওয়া হবে।’

পিসিআর ল্যাব স্থাপনে এলাকাবাসীর পরীক্ষা-নীরিক্ষা করা সহজ হবে উল্লেখ করে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এলাকাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত ৮০ হাজার ছাড়াতে পারে
আওয়ামী লীগ সরকার ডেঙ্গুর চেয়েও ভয়াবহ: মির্জা ফখরুল
তৈরি পোশাক রফতানির নামে অর্থ পাচারের আসল চিত্র কী?
ড. ইউনূসের বিচার শুরু
একনেকে চাঁদপুর মেডিকেল কলেজসহ ১৯ প্রকল্প অনুমোদন
অটল আ.লীগ, সংবিধানের বাইরে যাবে না

আরও খবর