Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে

অবশেষে ২০ দিন পর জনসম্মুখে কিম

সময় সংবাদ লাইভ আন্তর্জাতিক ডেস্ক:সব কল্পনা-জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে জনসম্মুখে এলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং-উন। তাকে নিয়ে মুত্যুর গুঞ্জন শুরু হওয়ার ২০ দিন পর গত শুক্রবার প্রথমবার দেখা গেল তাকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দ্য কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) দাবি করেছে- গত শুক্রবার কিম জং-উন ফিতা কেটে দেশটির একটি সার কারখানার উদ্বোধন করেন। এ সময় তার বোন কিম ইয়ো জং সহ দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলেও প্রতিবেদনে দাবি করা হয়। উনের ফিতা কাটার একটি ছবিও প্রকাশ করেছে কেসিএনএ

advertisement

তবে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের এই খবর স্বাধীনভাবে নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে বিবিসি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সর্বশেষ ১২ এপ্রিল জনসম্মুখে দেখা গিয়েছিল কিম জং-উনকে। এরপর থেকে শারীরিক অসুস্থতায় তিনি আর জনসম্মুখে আসেননি। এমনকি তার দাদা কিম সুং এর জন্মবার্ষিকীর অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন এই নেতা। অথচ এ দিবসটিকে দেশটির অন্যতম জাতীয় উৎসব হিসেবে মনে করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর