Header Border

ঢাকা, বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৫.৯৬°সে

ওমানকে গোয়েন্দা সহযোগিতা দেবে ইরান

সময় সংবাদ রিপোর্টঃ  ওমানের সঙ্গে গোয়েন্দা সহযোগিতা শক্তিশালী করতে ইরানের প্রস্তুতির কতা ঘোষণা করেছেন দেশটির সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি। সমুদ্রপথে চোরাচালান রোধে পদক্ষেপের অংশ হিসেবে ওমান সফররত জেনারেল বাকেরি সোমবার মাস্কাটে ওমানের প্রতিরক্ষা বিষয়ক উপ প্রধানমন্ত্রী শিহাব বিন তারিক আলে সাঈদের সঙ্গে এক বৈঠকে এ প্রস্তুতি ঘোষণা করেন।

জেনারেল বাকেরি বলেন, ইরান তার পূর্ব সীমান্তকে চোরাকারবারীদের জন্য সম্পূর্ণ বন্ধ করে দেওয়ার পর তারা তাদের রুট পরিবর্তন করেছে। তারা বর্তমানে সাগরপথে বেশি তৎপর হয়েছে। তিনি বলেন, সমুদ্রপথে চোরাচালান বৃদ্ধি এ অঞ্চলের সবগুলো দেশকে বিশেষ করে ওমানকে অনিরাপদ করে তুলেছে।

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ বলেন, সমুদ্রপথের এই অশুভ শক্তিকে মোকাবিলা করতে ওমানের সঙ্গে গোয়েন্দা ও সামরিক সহযোগিতা বাড়াতে তেহরান প্রস্তুত রয়েছে।ইরানকে বিভিন্ন ক্ষেত্রে সমর্থন দেওয়ার জন্য জেনারেল বাকেরি ওমানকে ধন্যবাদ জানান। বিশেষ করে ইরানি নৌযানগুলোকে ওমানের বন্দরে নোঙ্গর করে রাখতে দেওয়ার জন্য তিনি মাস্কাটকে ধন্যবাদ জানান। তিনি দু’দেশের সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের মধ্যে এ ধরনের সফর বিনিময়কেও স্বাগত জানান।

সাক্ষাতে ওমানের উপ প্রধানমন্ত্রী আলে সাঈদ বলেন, ইরানের শীর্ষ সেনা কমান্ডারের এই সফরের মাধ্যমে সেদেশের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসির মাস্কাট সফর এবং ওমানের সুলতানের সম্ভাব্য তেহরান সফরের পথ সুগম হল। ইরান ও ওমান যৌথ সহযোগিতার মাধ্যমে শত্রুদের যেকোনও হুমকি মোকাবিলা করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও খবর