Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

দাবি আদায়ে মধ্যরাত পর্যন্ত পবিপ্রবির ভিসি ভবন অবরুদ্ধ

সময় সংবাদ রিপোর্টঃ   পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) দাবি আদায়ের লক্ষ্যে মধ্যরাত পর্যন্ত উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্তের বাসভবন ঘেরাও করে রাখেন শিক্ষার্থীরা।

স্নাতকোত্তরে ভর্তির ক্ষেত্রে মানদণ্ড কমানোর দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। আন্দোলনে কয়েক দফা অবরুদ্ধ হয়েছেন পবিপ্রবির ভিসি। গতকাল বুধবার রাত ৯টা থেকে ১টা পর্যন্ত বাসভবনে অবরুদ্ধ হয়ে পড়েন পবিপ্রবির ভিসি। একই দিন দুপুরে ভিসিসহ পবিপ্রবির শিক্ষক সমিতিকে টিএসসি ভবনে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। পরে শিক্ষকদের হস্তক্ষেপে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের একজন কে এম মহিবুল্লাহ বলেন, দাবি আদায় না হলে কঠোর আন্দোলনে নামব।

পবিপ্রবির শিক্ষার্থী গোলাম রাব্বানী সুরিত বলেন, আমাদের বহু চেষ্টার পরে পবিপ্রবি প্রশাসন সিদ্ধান্ত নেয়, আমরা এখান থেকেই স্নাতকোত্তর সম্পন্ন করতে পারব। পরে আবার এই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়। কেন এমন করা হলো? আগের সিদ্ধান্ত আবার কার্যকর করা না হলে আমরা সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে যাব।

বিশ্ববিদ্যালয়টির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত জানান, আন্দোলনকারীদের দাবির বিষয়টি একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নিতে হবে। তিনি আরও বলেন, এ ব্যাপারে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল পবিপ্রবির পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজের ডিন প্রফেসর ড. মো. ফজলুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সিজিপিএ ও জিপিএ মানদণ্ড তুলে দিয়ে মাস্টার ডিগ্রি প্রোগ্রামে ভর্তি হয়ে স্নাতকোত্তর করার সুযোগ প্রদান করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার আরেকটি বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত বাতিল বলে ঘোষণা করে পবিপ্রবি প্রশাসন। এরপর উত্তপ্ত হয়ে ওঠে পবিপ্রবি ক্যাম্পাস।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’ ফোরাম ঢাকা এর বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর-২০২৪ সম্পন্ন
বছরের শেষে বিপাকে শিক্ষক-অভিভাবক
এইচএসসি ও সমমানের ফল প্রকাশ, পাসের হার ৭৮.৬৪
ছাত্রাবাসে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের তিন নেতাকর্মীর বিরুদ্ধে

আরও খবর