Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে

নৌকাডুবে ৩০ থেকে ৩৫ জন বাংলাদেশি মারা গেছেন ॥ পররাষ্ট্রমন্ত্রী

ডেইলি নিউজ রিপোর্ট॥ পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানিয়েছেন, লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে তিউনিশিয়ার উপকূলে নৌকাডুবির ঘটনায় ৩০ থেকে ৩৫ জন মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী জনান, ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকা ডুবে কতজন বাংলাদেশি নিহত হয়েছেন সে সম্পর্কে সরকারের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। তবে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর হয়েছে যে, নৌকাডুবিতে নিহত ৬০ জনের মধ্যে অধিকাংশই বাংলাদেশি।
তিনি বলেন, স্থানীয় জেলেরা ১৪ জন বাংলাদেশিকে উদ্ধার করেছেন। যাদের এখনো পাওয়া যায়নি, তাদের মধ্যে কতজন বাংলাদেশি, সে বিষয়ে নিশ্চিত তথ্য নেই। যেহেতু বাংলাদেশি ৫১ জনের মধ্যে ৩৭ জনকে পাওয়া যাচ্ছে না তাই আমরা মনে করতে পারি তারা মারা গেছেন।
রেড ক্রিসেন্টের বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার দিবাগত রাতে তিউনিসিয়ার উপকূলের কাছে ভূমধ্যসাগরে অভিবাসীবাহী একটি নৌকা ডুবে যায়। এই নৌকাডুবিতে নিহত ৬০ জনের মধ্যে অধিকাংশই বাংলাদেশি।
বার্তা সংস্থা এএফপি জানায়, তিউনিসিয়ার জেলেরা নৌকার আরোহীদের মধ্যে ১৬ জনকে উদ্ধার করেন। তাদের মধ্যে ১ শিশুসহ ১৪ জন বাংলাদেশি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ঘটনা জানার পর আজ সেখানকার দূতাবাস থেকে এক কর্মকর্তা ঘটনাস্থলে চলে গেছেন। যারা নিখোঁজ, তাদের উদ্ধারের চেষ্টা চলছে। উদ্ধার হওয়া ব্যক্তিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা হচ্ছে।
তিনি বলেন, লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গতকাল শনিবার এ সম্পর্কে যে বার্তা পাঠিয়েছেন, তাতে জানা যায়, ওই নৌকায় ৫১ জন বাংলাদেশি ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর