Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

বঙ্গবাজার মার্কেটের স্থায়ী সমাধান প্রয়োজন

সময় সংবাদ রিপোর্টঃ  অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত রাজধানীর বঙ্গবাজার মার্কেট ঘিরে সমস্যার স্থায়ী সমাধান চায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। এক্ষেত্রে সরকারের পাশাপাশি ব্যবসায়িক এই সংগঠনটিও প্রয়োজনে সহযোগিতা করতে প্রস্তুত। রবিবার (৯ এপ্রিল) গুলিস্তানে বঙ্গবাজার মার্কেট পরিদর্শন শেষে এমনটা জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে মো. জসিম উদ্দিন গণমাধ্যমকে জানান, সারা বছরের মধ্যে শুধু এই একটি সময়ের অপেক্ষায় থাকেন ব্যবসায়ীরা। এই সময় এমন দুর্ঘটনা খুবই দুঃখজনক। এই সমস্যার একটা স্থায়ী সমাধান হওয়া উচিত। এটা নিয়ে সরকারের সঙ্গে কাজ করা যায়। এক্ষেত্রে প্রয়োজন হলে এফবিসিসিআই থেকে যত ধরনের সহযোগিতা করা দরকার, করা হবে।

এ সময় বঙ্গবাজার মার্কেটে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়াতে এফবিসিসিআইয়ের সব সদস্যের প্রতি তিনি আহ্বান জানান। মো. জসিম উদ্দিন বলেন, মিডিয়ার মাধ্যমে আমরা দেখেছি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছে। এটাই বাংলাদেশ। আমি ব্যবসায়ী সম্প্রদায়কে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি, বিশেষ করে এফবিসিসিআইয়ের সদস্যদের প্রত্যেকের প্রতি।

ক্ষতিগ্রস্তদের জন্য বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের অনুদান

বঙ্গবাজারে অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য এক কোটি টাকা অনুদান প্রদানের ঘোষণা দিয়েছে এফবিসিসিআই। সংগঠনের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সিএসআর তহবিল থেকে এই অর্থ সহায়তা দেওয়া হবে বলে তিনি জানান। এছাড়া অনুদান সংগ্রহের প্রথম দিন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান বিভিন্ন অনুদান দিয়েছেন। এর মধ্যে কুমিল্লা-৬ আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের নেতৃত্বে ২৬ লাখ টাকা, তৃতীয় লিঙ্গের সদস্যদের থেকে ২০ লাখ টাকা, তৃতীয় লিঙ্গের একজন ব্যক্তিগতভাবে ২ লাখ টাকা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতন সমপরিমাণ ২ লাখ টাকা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনে প্রদান করা হয়।

এছাড়া যে কেউ চাইলেই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়াতে আইএফআইসি ব্যাংকের নির্ধারিত হিসাব নম্বরে অনুদানের অর্থ প্রদান করতে পারবেন। আইএফআইসি ব্যাংকের সঞ্চয়ী হিসাব নং- ০২০০০৯৪০৬৬০৩১।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর