Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৪.৯৬°সে

ব্যারিস্টার মইনুলকে আদালতে তোলা হচ্ছে আজ

সময় সংবাদ রিপোর্ট:সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তির অভিযোগে রংপুরে দায়ের করা এক মানহানির মামলায় গ্রেপ্তার ব্যারিস্টার মইনুল হোসেনকে আজ মঙ্গলবার ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে তোলা হবে।

এ মামলায় গতকাল সোমবার রাত ৯টা ৪৬ মিনিটে ঢাকার উত্তরায় আ স ম আবদুর রবের বাসা থেকে বের হলে তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবির যুগ্ম কমিশনার মাহাবুব আলম বিষয়টি নিশ্চিত করে জানান, আটকের পরপরই ব্যারিস্টার মইনুলকে গোয়েন্দা কার্যালয়ে আনা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে।

যুগ্ম কমিশনার আরও জানান, ব্যারিস্টার মইনুলকে রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।  মঙ্গলবার তাকে আদালতে নেওয়া হবে।

এদিকে এটিকে রাজনৈতিক সিদ্ধান্ত বলে অভিযোগ করেছেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।  তিনি বলেছেন, মানহানির মামলায় সমন জারির বিধান রয়েছে, শুরুতেই কাউকে গ্রেপ্তার করার বিধান নেই।  এটি সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন।

আর আইনজীবী মাহবুব উদ্দিন খোকনের মন্তব্য, জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ভয় পেয়ে ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেপ্তার করেছে সরকার।

গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। পরে তার ওই মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

এ ঘটনায় গতকাল সোমবার রংপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া।  তিনি রংপুর নগরীর মুলাটোল মহল্লার বাসিন্দা।

মামলাটি তার পক্ষে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আইনুল হোসেন।  আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মামলাটি গ্রহণ করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদ জামাত কোথায় কখন
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ
রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল(অব.)সিদ্দিকুর রহমান
চালের দাম বাড়ছে : সবজির দাম কমলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ করবে বিএনপি

আরও খবর