Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

৬০ বোতল ফেনসিডিলেই যাবজ্জীবন কারাদণ্ড

ডেইলি নিউজ রিপোর্ট, ঝিনাইদহ ॥ ঝিনাইদহে মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক অতিরিক্ত জেলা জজ গোলাম আযম এ আদেশ দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, কালীগঞ্জ উপজেলার কাশিপুর গ্রামের মৃত আব্দুর রবের ছেলে মিজানুর রহমান, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর গ্রামের মৃত আবুল হোসেনেরে ছেলে শাহাদত হোসেন ও জীবননগর উপজেলার উথলী গ্রামের ফরহাদ খোন্দকারের ছেলে জয়নাল আবেদীন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ৩০ ডিসেম্বর ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশ কাশিপুর গ্রামের মিজানুরের বাড়ি তল্লাশি চালিয়ে ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এতে পুলিশ বাদী হয়ে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করে। তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করা হয়। সাক্ষ্য প্রমাণে দোষী প্রমাণিত হওয়ায় মিজানুরকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড প্রদান করা হয়।
অপর মামলার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৫ এপ্রিল শৈলকুপা থানা পুলিশ মালিথিয়া গ্রাম থেকে ৩০০ বোতল ফেনসিডিলসহ শাহাদত হোসেন ও জয়নাল আবেদীনকে গ্রেফতার করে। এ নিয়ে শৈলকুপা থানায় মামলা হয়। পুলিশ তদন্ত শেষে চার্জশীট দাখিল করে। সাক্ষ্যপ্রমাণে দোষী প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।
এছাড়া একই আদালতের বিচারক অপর এক মাদক মামলায় চুয়াডাঙ্গা শহরের পুরাতন হাসপাতাল পাড়ার ইদ্রিস আলীর ছেলে মাজেদুল ইসলাম ওরফে মজিদ, দামুড়হুদা উপজেলার কলাবাড়িয়া গ্রামের মসলেম উদ্দিনের ছেলে আনিছুর রহমান ও মহেশপুর উপজেলার জলুলী গ্রামের আব্দুল মান্নানের ছেলে মাসুদ রানাকে ১৪ বছর করে কারাদণ্ড প্রদান ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন। জরিমানা অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। রায় ঘোষণা কালে আসামি মাজেদুল ইসলাম ও আনিছুর রহমান পলাতক ছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন

আরও খবর