Header Border

ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৭.৯৬°সে

বিশ্বে করোনায় মৃত্যু ২০ লাখ ছাড়াল

সময় সংবাদ লাইভ রিপোর্ট :  বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ কোটি ৩৫ লাখ ৩৬ হাজার ৫৫৪ জন। এতে মারা গেছেন ২০ লাখ ২ হাজার ৪৬৫ জন। সুস্থ হয়েছেন ছয় কোটি ৬৮ লাখ ৩৫ হাজার ১৪৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৯৭ হাজার ৯৯৪ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ পর্যন্ত সেখানে দুই কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ৮১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ৪১ লাখ ১২ হাজার ১১৯ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৩ লাখ ২৬ হাজার ১১৫ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে দুই লাখ ৭ হাজার ১৬০ জনের আর সুস্থ হয়েছেন ৭৩ লাখ ৩৯ হাজার ৭০৩ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা এক কোটি পাঁচ লাখ ২৮ হাজার ৫০৮ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে এক লাখ ৫১ হাজার ৯৫৪ জনের আর সুস্থ হয়েছেন এক কোটি এক লাখ ৬২ হাজার ৭৩৮ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

টঙ্গীতে মার্কেট ভবনের গুদামে আগুন,ব্যাপক ক্ষয়ক্ষতি
রোজা ঘিরে ভোক্তার দুশ্চিন্তা বাড়ছে
ফের বাড়ছে বিদ্যুতের দাম, ইউনিটপ্রতি সর্বোচ্চ ৭০ পয়সা
বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি হবে ‘মরার উপর খাঁড়ার ঘা’: রিজভী
ওষুধের দামে নাভিশ্বাস
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আরও খবর