Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে

আগামী ৪ ডিসেম্বর থেকে মসজিদগুলো  খুলে দিচ্ছে আরব আমিরাত

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ জুমার নামাযের জন্য আগামী ৪ ডিসেম্বর থেকে মসজিদগুলো  খুলে দিচ্ছে আরব আমিরাত। গত মঙ্গলবার দেশটির জাতীয় জরুরি সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এক ঘোষণায় সরকারের এ সিদ্ধান্তের কথা জানায়। করোনা মহামারীর কারণে গত জুলাই থেকে মসজিদে নামায পড়ার অনুমতি থাকলেও জুমার নামায বন্ধ ছিল।  জুমার নামাযের জন্য মসজিদ খুলে দেয়ার ঘোষণায় আমিরাতে জরুরি সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের মুখপাত্র সাইফ আল ধাহেরি বলেন, শুক্রবার জুমার নামাজের ৩০ মিনিট আগে মসজিদ মুসল্লিদের জন্য খুলে দেয়া হবে। নামায শেষ হওয়ার ৩০ মিনিট পর মসজিদ আবার বন্ধ করে দেয়া হবে।

ঘোষণায় বলা হয়েছে, মুসল্লিরা মসজিদে প্রবেশ করে দরজার হাতল ধরতে পারবেন না। নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে নামায আদায় করতে হবে।

সৌদি সংবাদমাধ্যম জানিয়েছে, মার্চের মাঝামাঝি দেশটিতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় মসজিদে প্রার্থনা স্থগিত রাখা হয়। দেশটির কর্তৃপক্ষ জুলাইয়ের প্রথম দিকে মসজিদ খুলে দেয়। তবে শুক্রবার জুমার নামায স্থগিত রাখে। এ ঘোষণার মাধ্যমে ডিসেম্বরের ৪ তারিখ থেকে দেশটির নাগরিকরা আবারও শুক্রবার মসজিদে জুমার নামাজ আদায় করতে পারবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও খবর