Header Border

ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

জাবিতে শুদ্ধাচারের পুরস্কার পাচ্ছেন বাস কন্ডাক্টর জব্বার

সময় সংবাদ রিপোর্টঃ   গত চার মাসে শুদ্ধাচার ও সেবা প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ সনদ ও ২ হাজার টাকা পুরস্কার পাচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবহন অফিসের সিনিয়র বাস কন্ডাক্টর আব্দুল জব্বার। রবিবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ এপ্রিল পর্যন্ত শুদ্ধাচারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন পরিবহন অফিসের সিনিয়র বাস কন্ডাক্টর আব্দুল জব্বার। তিনি ৪টি কারণে এ পুরস্কার পাবেন। কারণগুলো হলো- সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সাথে ভালো ব্যবহার ও সেবা প্রদান, আর্থিক ব্যবস্থাপনা দূর করে অর্থের অপচয় রোধ, ভাড়া আদায় করে তা সঠিকভাবে অফিসে জমা দেওয়া।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস সূত্রে জানা যায়, সকাল পৌনে সাতটায় ক্যাম্পাস থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী কমিউনিটি বাসে জনপ্রতি ৫০ টাকা ভাড়া আদায় করা হয়। এর আগে, আদায়কৃত এ ভাড়া বাবদ অন্যান্য কর্মচারীরা মাসে ১০ থেকে ১২ হাজার টাকা অফিসে জমা দিতো। কিন্তু বাস কন্ডাক্টর জব্বার পরিবহন অফিসে মাসে ৪২ হাজার থেকে ৪৭ হাজার টাকা পর্যন্ত বাস ভাড়া জমা দিয়েছেন বলে জানা যায়।

পুরস্কারের জন্য মনোনীত বাস কন্ডাক্টর আব্দুল জব্বার তার অনুভূতি প্রকাশ করে বলেন, গত ২৭ বছর ধরে আমি পরিবহন অফিসে সততা ও আন্তরিকতার সাথে কাজ করছি।  আজ একাজের স্বীকৃতি পাবো এটা শুনে নিজের কাছে কি যে ভালো লাগছে তা বলে বুঝাতে পারবো না। পরিবহন একটি সেবামূলক কাজ। আমি ক্যাম্পাসের মানুষের সেবায় নিয়োজিত। বাকি জীবন এইভাবেই কাটাতে চাই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর