Header Border

ঢাকা, শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে

 ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের দ্রুত ফল প্রকাশসহ ৬ দফা দাবি

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ  বুধবার জাতীয় প্রেসক্লাবে নিষেধাজ্ঞা থাকায় মানববন্ধন করতে না পেরে উপস্থিত সাংবাদিকদের সামনে শিক্ষার্থীরা দ্রুত পরীক্ষার ফল প্রকাশসহ ছয় দফা দাবি দাবি তুলে ধরেন ।
তাদের দাবিগুলো হলো, ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২.০০/২.২৫/২.৫০ পয়েন্টে পরবর্তী বর্ষে প্রমোশন নিয়ম বাতিল করে সর্বনিম্ন তিন বিষয় পর্যন্ত অকৃতকার্যদের প্রমোশন দিতে হবে, অনার্স ২০১৬-১৭ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষের ইম্প্রুভ (মানোন্নয়ন) পরীক্ষা ১ মাসের মধ্যে নিতে হবে এবং ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা অতিদ্রুত নিয়ে ফলাফল প্রকাশ করতে হবে, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের দ্রুত পরীক্ষা নিয়ে ফলাফল প্রকাশ করতে হবে, সকল বর্ষের ফলাফল সর্বোচ্চ ৯০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে এবং একটি সেশনে একের অধিক বর্ষের শিক্ষার্থী রাখা যাবে না, ডিগ্রি ২০১২-১৩ শিক্ষাবর্ষের চলমান বিশেষ পরীক্ষা অতিদ্রুত নিয়ে ১ মাসের মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে, সকল ইম্প্রুভ পরীক্ষা অতিদ্রুত নিতে হবে এবং ডিগ্রি, অনার্স-মাস্টার্সসহ সকল বর্ষের ফলাফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণসহ খাতা পুনঃমূল্যায়ন করতে হবে।
এ সময় ৬ দফা দাবির বিষয়টি ঢাকা কলেজের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী সাংবাদিকদের মাধ্যমে সংশ্লিষ্টদের জানানোর অনুরোধ করেন। পরবর্তীতে এসব দাবিতে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান উপস্থিত শিক্ষার্থীরা।
উল্লেখ্য, শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ- এই সাত শিক্ষাপ্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত করা হয়। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে অধ্যয়নরত আছেন দুই লাখেরও বেশি শিক্ষার্থী। অধিভুক্তির পর থেকেই বিভিন্ন দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে তারা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন

আরও খবর