Header Border

ঢাকা, শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

ধিক্কার জানাই মানুষ রুপী ধানবকে

 

সময় সংবাদ লাইভ রির্পোটঃ নলছিটিতে ধান খাওয়ার অপরাধে অর্ধশতাধিক বাবুই পাখির বাচ্চা পুড়িয়ে অমানবিক হত্যার অভিযোগ!

ঝালকাঠিতে ধান ক্ষেতে বাবুই পাখি যাওয়ায় অপরাধে তালগাছে থাকা বাবুই পাখির বাসায় আগুন দিয়ে অর্ধশতাধিক বাবুই পাখির বাচ্চা পুড়িয়ে অমানবিক হত্যার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয় স্থানীয় সূত্রে জানাযায়, শুক্রবার সকালে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলাধীন ভৈরবপাশা গ্রামের সিদ্দিক মার্কেটে থাকা তাল গাছে বাবুই পাখির বাসায় কে বা কাহারা রাতের আধারে আগুন জ্বালিয়ে দেয়। এতে পাখির বাসার ভিতরে থাকা আনুমানিক অর্ধশতাধিক পাখির বাচ্চা গুলো আগুনে পুড়ে যায়। ।

এ বিষয়ে এলাকার সচেতন লোকজনের মাধ্যমে জানাযায়, নিষ্ঠুর এই ঘৃন্য কাজ একজন মানুষই করতে পারে আর সে হলো স্থানীয় জালাল সিকদার। তার ধান ক্ষেতের ধান খাওয়ার অপরাধে জালাজ তাল গাছে থাকা বাবুই পাখির বাসায় আগুন ধরিয়ে দিয়ে অর্ধশতাধিক পাখির বাচ্চা পুড়িয়ে মারেন। এ ব্যাপারে সচতন মহলের পক্ষ থেকে বন বিভাগ ঝালোকাঠিকে ইতিমধ্যেই মৌখিকভাবে জানানো হয়েছে। একই সাথে সচতন মহলের পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলে জানাযায়। শনিবার ঘটনা স্থলে বনবিভাগের কর্মকর্তারা পরিদর্শনে যাবেন বলেও জানা গেছে। এলাকা বাসী যথাযথ কর্তৃপক্ষের নিকট ব্যবস্থা নেয়ার জন্য দাবি জানান।

এ বিষয় অভিযুক্ত জালাল শিকদারের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, আমার ক্ষেতে ধান প্রতিদিন পাখিতে খেয়ে ফেলায় আমি আর্থিক লোকসানের দিকে যাচ্ছিলাম। তাই রাগের বশে এমন কাজ করেছি। কিন্তু এখন আমি এ ঘটনায় অনুতপ্ত।’ধিক্কার জানাই এ দানবের অমানবিকতার জন্য।

সোহেল মাহমুদ 

নলছিটি প্রতিনিধি। 

সময় সংবাদ লাইভ /১০এপ্রিল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন

আরও খবর