Header Border

ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে

আরেকটি নতুন জোটের আত্মপ্রকাশ

সময় সংবাদ রিপোর্ট:বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) নেতৃত্বে ‘গণতান্ত্রিক বাম ঐক্য’ নামে আরও একটি নতুন জোটের আত্মপ্রকাশ ঘটল।রোববার রাজধানীর সেগুবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে এই জোটটির আত্মপ্রকাশ ঘটে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জোটের শরীক দল বাংলাদেশের সাম্যবাদী দলের (এম.এল) আহ্বায়ক হারুন চৌধুরী।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ডা. এম.এ সামাদ বলেন, ‘বাংলাদেশের রাজনৈতিক ক্ষেত্রে চলমান অস্থিরতা এখন সর্বজন বিদিত। শাসকশ্রেণির প্রধান দুটি দলের মধ্যে রেষারেষি এখন চরম পর্যায়ে পৌঁছেছে। দেশে গণতন্ত্র, গুম-খুন, সন্ত্রাস, চাঁদাবাজি, ব্যাংক লুট, কয়লা লুট, ভোট ডাকাতি নিত্য নৈমত্তিক বিষয়ে পরিণত হয়েছে।’

সামাদ আরও বলেন, ‘এই “ফ্যাসিবাদী” সরকারের হাত থেকে মুক্তি পেতে হলে জনগণকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে আসতে হবে। “অবৈধ” এই সরকারের বিরুদ্ধে দুর্বার গণআন্দোলন-সংগ্রাম গড়ে তুলে ক্ষমতাচ্যুত করতে হবে।’

এই দুঃসহ পরিস্থিতি থেকে মুক্তি পেতে গণতান্ত্রিক বাম ঐক্য সাধারণ জনগণের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে রাজপথে আন্দোলন-সংগ্রাম করে যাবে। গণতান্ত্রিক বাম ঐক্য অচিরেই বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন— জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, বাংলাদেশের সোস্যালিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান, বাংলাদেশের সমতা পার্টির সভাপতি ফরহাত চৌধুরী, বাংলাদেশের শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক তপন কর্মকার (তপু) প্রমুখ।

424Shares

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর