Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

কাপ জিতলেও আর্জেন্টিনার সংবাদমাধ্যমে সর্বাধিক পঠিত বাংলাদেশ

সময় সংবাদ লাইভ রির্পোটঃকোপা আমেরিকায় আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা বাংলাদেশে। সেই খবর জেনে গেছে দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনার গণমাধ্যমও। আজ রোববার শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচে আর্জেন্টিনা জয় পেলেও বুয়েন্স এয়ারস টাইমসের সর্বাধিক পঠিত ও জনপ্রিয় রিপোর্ট ছিল ‘বাংলাদেশ অন এলার্ট ফর ব্রাজিল, আর্জেন্টিনা কোপা আমেরিকা ক্ল্যাশ’ প্রতিবেদনটি।

এই প্রতিবেদনে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় সংঘটিত সহিংসতা ও সহিংসতার আশঙ্কায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার তথ্য প্রকাশ করা হয়েছে। আর্জেন্টিনা জেনে গেছে বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনার পাগল ভক্তদের সম্পর্কে।

বুয়েন্স এয়ারস টাইমসের প্রতিবেদনে বলা হয়, রোববার ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে ফুটবলযুদ্ধ হলেও বাংলাদেশের একটি জেলায় পুলিশ বড় সমাবেশ নিষিদ্ধ করেছে। সেখানে প্রতিপক্ষ ভক্তদের মধ্যে সংঘর্ষের পর এ নির্দেশ জারি করেছে প্রশাসন।

এতে আরও বলা হয়, পেরুর বিরুদ্ধে সেমিফাইনালে ব্রাজিল বিজয়ী হয়। এর মধ্য দিয়ে নিশ্চিত হয় লিয়নেল মেসির আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে ব্রাজিল। তখন থেকেই ওই জেলায় বিপরীত অবস্থানে থাকা প্রতিপক্ষের মধ্যে উত্তেজনা আশঙ্কা হচ্ছিল। স্থানীয় পুলিশ প্রধান মোহাম্মদ এমরানুল ইসলাম বলেছেন, রাজধানী ঢাকা থেকে ১২০ কিলোমিটার পূর্বে ব্রাহ্মণবাড়িয়ায় দুই বালকের মধ্যে তর্ক শুরু হয়। কোন দেশ ভালো ফুটবল খেলে তা নিয়ে এই তর্ক শুরু হলেও সংঘর্ষে রূপ নেয়। একপক্ষ অন্য পক্ষের ওপর লাঠিসোটা নিয়ে আক্রমণ করে।

পুলিশ প্রধান আরও বলেন, ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোতে ‘হাই অকটেন’ ম্যাচকে সামনে রেখে সতর্ক অবস্থায় আছে পুলিশ। গ্রামবাসীদের বলে দেওয়া হয় বড় স্ক্রিনে খেলা না দেখতে। ফাইনাল খেলার দিন বেশি মানুষ একত্রিত না হওয়ার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশের প্রধান খেলা ক্রিকেট হলেও ১৬ কোটি ৮০ লাখ মানুষের এই দেশটি বিশ্বকাপ ও কোপা আমেরিকা ফুটবলের হটবেড। ব্রাজিল ও আর্জেন্টিনার লাখ লাখ ভক্ত তাদের বাড়িঘরে এই দুই দলের পতাকা উড়িয়ে দেন। স্ব স্ব দলের টি-শার্ট পরে মিছিল করে। এতে মাঝেমধ্যেই সংঘর্ষ সংঘাত তৈরি হয়।

সময় সংবাদ লাইভ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ষোড়শ এশিয়া কাপের পর্দা উঠছে আজ
হোয়াইটওয়াশ এড়াতে আজ মাঠে নামছে বাংলাদেশ
ক্রিকেট থেকে অবসরের ঘোষণা তামিমের
হঠাৎ সংবাদ সম্মেলনের ডাক তামিমের, আসতে পারে বড় ঘোষণা
আফগানদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
ফাইনালে ভারতের সঙ্গে পারল না বাংলাদেশের মেয়েরা

আরও খবর