Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

চারদেশের অভিনয় শিল্পী নিয়ে বিগ বাজেটের সিনেমা নিয়ে আসছেন অনন্ত জলিল

সময় সংবাদ লাইভ রিপোর্ট ঃ  তুরস্ক, ইরান, ইন্ডিয়া এবং বাংলাদেশ এই চারদেশের অভিনয় শিল্পী নিয়ে ঢাকাই সিনেমার চিত্রনায়ক বানিয়েছেন ‘দ্য ডে’ নামের একটি বিগ বাজেটের সিনেমা। শনিবার রাতে লা মেরিডিয়ান হোটেলে সিনেমার ট্রেলার উন্মোচন করা হয়। আগামী ঈদুল আযহার আগে সিনেমাটি মুক্তি দেয়া হবে বলে জানানো হয় অনুষ্ঠানে। এতে সিনেমা সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এদিকে গতকাল ‘দ্য লিডার’ বা নেত্রী নামের আরেকটি সিনেমা বানানোর ঘোষণা দেয়া হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, আগামী পাঁচ বছর পর দেশে সিনেমা হলের সংখ্যা দ্বিগুণ হবে। তিনি বলেন, বর্তমান সরকার তিন ক্যাটাগরিতে সিনেমা হলগুলোতে প্রণোদনা দিচ্ছে। হল প্রতি সর্বোচ্চ পাঁচ কোটি টাকা, দুটি হলে ১০ কোটি টাকা করে দেয়া হচ্ছে। এ ছাড়া সিনেমা তৈরিতেও অনুদানের সংখ্যা এবং টাকার পরিমাণও বাড়ানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘তবে সরকারি অনুদানে সিনেমা বানালে কমপক্ষে ১০ হলে প্রচার করতে হবে।’ এ সময় সিনেমা তৈরিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান ড. হাছান মাহমুদ।

অনন্ত জলিল জানান, দ্য ডে’ সিনেমা নির্মাণে একশ’বিশ কোটি টাকার মতো খরচ হয়েছে। বিশ্বের ৮০টি দেশে একসঙ্গে মুক্তি পাবে সিনেমাটি। সর্বশেষ তথ্য, নতুন ছবির ঘোষণা ও হসপিটালিটি পার্টনার হিসাবে আছে রাজধানীর লা মেরিডিয়ান হোটেল। অনন্ত জলিল বলেন, ‘দিন : দ্য ডে’ ছবির প্রায় পুরো কাজই আমরা শেষ করেছি। ছবিটি বিগ বাজেটে নির্মিত হয়েছে।

বলা যায়, বাংলাদেশের ছোট বাজেটের যেসব ছবি তৈরি হয়, আমার ছবির বাজেট দিয়ে সে রকম একশ’টি ছবি নির্মাণ করা যাবে। তবে দিন : ডে ছবির বেশিরভাগ অংশের অর্থের জোগান দিয়েছে ইরানি প্রযোজক। কারণ এত বেশি বাজেটের ছবি নির্মাণ করা আমাদের পক্ষে সম্ভব নয়। তাই ছবিটি মুক্তির বিষয়ে সিদ্ধান্ত তারাই নেবে।

এদিকে সাংবাদিক সম্মেলনে এ তারকা জুটির নতুন ছবি ‘নেত্রী : দ্য লিডার’র ঘোষণাও দেয়া হয়। অনন্ত বর্ষা ছাড়াও এ ছবিতে অভিনয় করবেন ভারতের তিন জনপ্রিয় খল অভিনেতা।  সিলেটে এ ছবির শুটিং শুরু হয়েছে। এ ছবিতে নেত্রীর ভূমিকায় থাকবেন বর্ষা। অনন্ত থাকবেন তার বডিগার্ড। পরিচালনা করবেন ভারতের উপেন্দ্র মাধব। পাশাপাশি অনন্ত জলিল ও তুরস্কের একজন পরিচালকও পরিচালনার সঙ্গে সম্পৃক্ত থাকবেন। এ ছবিটি তুরস্কের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে।

এ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘একজন সাদারণ মেয়ের নেত্রী হয়ে উঠার গল্প নিয়ে নির্মিত হবে ‘নেত্রী : দ্য লিডার’ সিনেমাটি। এখানে দেখানো হবে সিলেট বিভাগের রাজনীতির সঙ্গে জড়িত নারী নেত্রীর গল্প।’ তিনি আরও জানান, সিলেটে শুরু হবে অনন্ত-বর্ষা জুটির নতুন সিনেমার চিত্রায়ণ। এরপর ভারতের হায়দরাবাদ ও তুরস্কের বিভিন্ন লোকেশেনও হবে শুটিং। ছবি চলতি বছরেই মুক্তির পরিকল্পনা রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসলামের দৃষ্টিতে প্রতিবেশীর প্রতি দায়িত্ব ও কর্তব্য
ইসলাম মানবিকতা,উদারতা ও মহানুভবতার ধর্ম
রমজান সংযম শেখায়,নামাজ শেখায় কল্যাণ
উন্নত সমাজ গঠনে সামাজিক সংগঠনের বিকল্প নেই
উন্নত সমাজ গঠনে সামাজিক সংগঠনের বিকল্প নেই
এ বছর বেশি শীত অনুভূত হওয়ার কারণ কী ?

আরও খবর