Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে

ডাকসুর সাবেক ভিপি ফেরদৌস কোরেশী আর নেই

সময় সংবাদ লাইভ রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি, সাংবাদিক ও রাজনীতিক ডক্টর ফেরদৌস আহমেদ কোরেশী আর নেই (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার দুপুর আড়াইটায় অসুস্থ অবস্থায় ক্যান্টনমেন্টের ভাড়া বাসা থেকে হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ডক্টর ফেরদৌস আহমেদ কোরেশীর বড় মেয়ে অনিন্দিতা শবনম কোরেশী বিষয়টি নিশ্চিত করেছেন।

আইয়ুববিরোধী ছাত্র আন্দোলনের নেতা ডক্টর ফেরদৌস আহমেদ কোরেশীর জন্ম ১৯৪১ সালের ১৪ জানুয়ারি। ‘৬০-এর দশকের মেধাবী এই ছাত্রনেতা তৎকালীন অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর তিনি ১৯৬১ সালে ডাকসুর ভিপিও নির্বাচিত হন। অসাম্প্রদায়িক জাতীয়তাবাদী চেতনার বিকাশে তার অবদান ছিল অসামান্য।

৬ দফা ও ১১ দফাভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ‘৬৯-এর গণঅভু্যত্থানে ফেরদৌস আহমেদ কোরেশীর ভূমিকা ছিল অবিস্মরণীয়। ‘৭১-এ মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তাঞ্চল থেকে মুক্তিযুদ্ধের মুখপাত্র হিসেবে দেশবাংলা পত্রিকা বের করেন ড. কোরেশী। ওই সময় থেকেই তিনি পত্রিকাটির সম্পাদকের দায়িত্ব পালন করেন।

দীর্ঘদিন ধরে ফেরদৌস কোরেশী অসুস্থ ছিলেন। সোমবার দুপুরে ক্যান্টনমেন্টের ভাড়া বাসা থেকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

0Shares

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর