Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৪.৯৬°সে

তেজগাঁও কলেজের আধুনিক অডিটোরিয়ামের উদ্বোধন করলেন স্বরাষ্ট্র মন্ত্রী

সময় সংবাদ লাইভ রিপোর্টঃঢাকার ঐতিহ্যবাহী তেজগাঁও কলেজের নতুন অডিটোরিয়ামের উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি, গতকাল শনিবার এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এর উদ্বোধন করা হয়, অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল একক নাট্যভিনয় এবং মনমুগ্ধকর সঙ্গীতানুষ্ঠান.

অনুষ্ঠানের আলোচনা পড়বে বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন বর্তমান সরকার শতভাগ শিক্ষিতের হার তৈরি করার জন্য শিক্ষার মানোন্নয়ন সহ বহুমুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে এবং আমরা আশা করছি ২০৩১ সালের মধ্যেই শতভাগ শিক্ষার হার অর্জন করতে পারব.

তিনি আরো বলেন সারা বিশ্বে করোনার ছোবল থাবায় যেখানে অনেক উন্নত রাষ্ট্রগুলো হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশ সরকার স্বাস্থ্য খাত সহ অন্যান্য অর্থনৈতিক বান্ধব পদক্ষেপ নেওয়ার ফলে ভূয়সি প্রশংসা অর্জন করেছে, এবং আশা করছি ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত ও উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হবে.

মন্ত্রী আরো বলেন বর্তমানে স্কুল কলেজ বন্ধ রয়েছে. সেক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের লেখাপড়া চালিয়ে যাওয়ার ব্যাপারে অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে. বিশেষ করে ছাত্র-ছাত্রীরা যাতে কিশোর গ্যাং এর মত বিভিন্ন অপরাধে জড়িয়ে না পড়ে সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে.

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ, সভাপতি তেজগাঁও কলেজ পরিচালনা পর্ষদ ও সাবেক উপাচার্য, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ.অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রসেসর মোঃ আবদুর রশিদ, অধ্যাপক, তেজগাঁও কলেজ,ঢাকা।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দদের মধ্য বক্তব্য রাখেন জনাব ফরিদুর রহমান খান ইরানকা,উন্সিলর ২৭ নং ওয়ার্ড ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

এছাড়াও উপস্থিত ছিলেন জনাব মুক্তার সরদারকা,উন্সিলর ৩৫ নং ওয়ার্ড.জনাব তৈমুর রেজা (খোকন),কাউন্সিলর ৩৬ নং ওয়ার্ড.জনাব নাজমুন নাহার হেলেন,কাউন্সিলর সংরক্ষিত ৯ নং ওয়ার্ড.জনাব মোঃ শফিউল্লাহ,কাউন্সিলর ২৮ নং ওয়ার্ড.জনাব শামীম হাসান,কাউন্সিলর ২৬ নং ওয়ার্ড.আবদুল্লাহ আল মঞ্জুর,কাউন্সিলর ২৫ নং ওয়ার্ড.জনাব হামিদা আক্তার মিতা,কাউন্সিলর সংরক্ষিত ১০ নং ওয়ার্ড.জনাব সাব্বির হোসেন মাসুদস,সভাপতি শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগ.প্রফেসর মোঃ হারুন-অর-রশিদ,উপাধ্যক্ষ (প্রশাসন ও একাডেমি) তেজগাঁও কলেজ ঢাকা.প্রফেসর আঞ্জুমান আরা উপাধ্যক্ষ(একাডেমিক -১) তেজগাঁও কলেজ ঢাকা.

উল্লেখ্য, তেজগাঁও কলেজ নিজস্ব চারটি ছয়তলাবিশিষ্ট অট্টালিকা ও দুটি চারতলাবিশিষ্ট ভবন নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে.কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা আলাদা কমনরুম রয়েছে। কলেজ প্রাঙ্গনে ২০০৮সালে একটি শহীদ মিনার স্থাপন করা হয়। এছাড়া কলেজের একটি ভবনের দোতলায় পূর্ণাঙ্গ একটি জামে মসজিদ রয়েছে। কলেজের নতুন ভবনের নিচতলায় একটি বিশাল অডিটরিয়াম বা মিলনায়তন ছিল.

ইব্রাহিম খলিল, সিটি রিপোর্টার, সময় সংবাদ লাইভ.

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর