Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ১৯.৯৬°সে

নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রার আগে ইসলামিক আন্দোলন বাংলাদেশের সমাবেশ। বুধবার রাজধানীর বায়তুল মোকাররমের সামনে।

সময় সংবাদ রিপোর্টঃ    প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হাবিবুল আউয়ালের পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিলের দাবিতে পদযাত্রা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। আজ বুধবার নির্বাচন কমিশন অভিমুখে এ পদযাত্রা করেছে দলটি।

তবে বায়তুল মোকাররম থেকে শুরু করা পদযাত্রাটি শান্তিনগর মোড়ে এসে পুলিশের বাধার মুখে পড়ে। সেখানেই দলের আমির ও চরমোনাইয়ের পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে পদযাত্রা কর্মসূচি শেষ করেন।

সংক্ষিপ্ত বক্তব্যে রেজাউল করীম বর্তমান সরকারের অধীন কোনো নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়ে বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীন কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগে করতে হবে। আর জাতীয় সংসদ নির্বাচন দলীয় সরকারের অধীন নয়, জাতীয় সরকারের অধীন হতে হবে। এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

বায়তুল মোকাররম থেকে পদযাত্রাটি শুরু হওয়ার কথা ছিল সকাল ১০টায়। কিন্তু পদযাত্রার আগে দলটির নেতা-কর্মীরা বায়তুল মোকাররমের সামনে সমাবেশ করেন। পরে দুপুর ১২টার দিকে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। পদযাত্রাটি পল্টন থেকে নাইটিঙ্গেল মোড় হয়ে ১২টা ২০ মিনিটের দিকে শান্তিনগর মোড়ে যাওয়ার পর পুলিশের বাধার মুখে পড়ে।

বায়তুল মোকাররমের সামনে পদযাত্রার আগে অনুষ্ঠিত সমাবেশে সৈয়দ রেজাউল করীম বলেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার সুস্থ নন। বরিশাল সিটির নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী ফয়জুল করীমের ওপর নির্মম ও অযৌক্তিকভাবে হামলা-আক্রমণ হয়েছে। অথচ প্রধান নির্বাচন কমিশনারের কোনো অনুশোচনা নেই। উল্টো তিনি সাংবাদিকদের দিকে প্রশ্ন ছুড়ে দিয়েছেন, ‘তিনি (মেয়রপ্রার্থী) কি ইন্তেকাল করেছেন।’

ইসলামী আন্দোলনের আমির আরও বলেন, কোনো বিবেকবান মানুষ তাঁর (সিইসি) এই বক্তব্যকে সমর্থন করতে পারেনি। এর মধ্য দিয়েই প্রমাণিত হয় তিনি সুস্থ নন। তাঁর পদত্যাগের জন্য যা যা করা দরকার, সবই করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোটের মঞ্চে তারকারা
পঞ্চায়েত নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গে সহিংসতা অব্যাহত
জামায়াতের সঙ্গে সরকারের বৈঠক!
প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম
রাজশাহীতে ভোটকেন্দ্রের বাইরে হামলা, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর
৪০ শতাংশের ওপরে ভোট পড়তে পারে

আরও খবর