Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩০.৯৬°সে

ভোরে হেফাজতের আহ্বায়ক কমিটি ঘোষণা

সময় সংবাদ লাইভ রির্পোটঃ হেফাজতে ইসলাম বাংলাদেশের পাঁচ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটির প্রধান উপদেষ্টা করা হয়েছে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে। এছাড়া আমীর হয়েছেন আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মহাসচিব হয়েছেন আল্লামা নুরুল ইসলাম।

আর অরাজনৈতিক গ্রহণযোগ্য ব্যক্তিত্ব হিসেবে দুই সদস্য করা হয়েছে- মওলানা সালাউদ্দিন ও অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরীকে। পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি অতিদ্রুত হেফাজতে ইসলাম বাংলাদেশের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করবেন।

কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণার ঘন্টা চারেক পর নতুন এই আহবায়ক কমিটির ঘোষণা দেয়া হলো।

ভোরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও বার্তায় কমিটির ঘোষণা করেন আল্লামা নুরুল ইসলাম। তিনি এই আহবায়ক কমিটির মহাসচিব হয়েছেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী সার্বিক পরিস্থিতি লক্ষ্য করে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন। পরবর্তীতে পরামর্শক্রমে আমাকে দায়িত্ব দিয়েছেন আহবায়ক কমিটি গঠন করতে। উনি (জুনায়েদ বাবুনগরী) ঘোষণা করেছিলেন দ্রুত আহবায়ক কমিটি ঘোষণা করবেন। সেই কমিটির মাধ্যমে হেফাজতে ইসলামের সকল কার্যক্রম পরিচালিত হবে। আমাকে কমিটি গঠন করতে বলেছেন। তাই আমি পাঁচ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করলাম।

২০১০ সালের ১৯ জানুয়ারি চট্টগ্রাম থেকে হেফাজতের যাত্রা শুরু। চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার তৎকালীন মহাপরিচালক প্রয়াত শাহ আহমদ শফী সংগঠনটির প্রতিষ্ঠা করেন।

এদিকে হেফাজতের ফেসবুকে পেজ থেকে জানানো হয়, চলমান অস্থির ও নাজুক পরিস্থিতি বিবেচনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ও মহানগর কমিটি বিলুপ্তি ঘোষণা পরবর্তী উপদেষ্টা কমিটির পরামর্শক্রমে আহবায়ক কমিটি ঘোষণা করা হলো।

এর আগে গতকাল রাতে হেফাজতের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেয়া হয়। রাত ১১টায় এক ভিডিওবার্তায় জুনায়েদ বাবুনগরী বলেন, ‘দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন, ঈমানি-আকিদার সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। হেফাজতে ইসলামের কিছু গুরুত্বপূর্ণ সদস্যের পরামর্শক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনকে কেন্দ্র করে ২৫, ২৬ ও ২৭ মার্চ দেশজুড়ে যে সহিংস ঘটনা ঘটেছে, এসব নাশকতার পেছনে জড়িত থাকার অভিযোগে অন্তত ৩০জন হেফাজত নেতা সম্প্রতি গ্রেপ্তার হয়েছেন। গ্রেপ্তারের তালিকায় আছেন সংগঠনটির আরও দুই শতাধিক নেতা।

সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
কেন্দ্রফেরত জরিপের ফলাফল;হ্যাটট্রিক বিজয়ের পথে মোদি
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা

আরও খবর