Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

মসজিদে ঢুকে রোজাদার মুসল্লিদের ওপর মিয়ানমার সেনাবাহিনীর হামলা

*সময় সংবাদ লাইভ রির্পোটঃ আবারো মুসলিম গণহত্যায় মেতে উঠেছে মিয়ানমারের সামরিক জান্তা। মুসলমানদের ধর্মীয় স্থাপনাগুলো বাদ যাচ্ছে না এ বর্বরোচিত হামলা থেকে। মসজিদে ঢুকে এবার মিয়ানমারের সেনাবাহিনী রোজাদার মুসল্লিদের ওপর নির্বিচারে গুলী চালিয়েছে। এলোপাতাড়ি গুলীতে এক তরুণের প্রাণহানিসহ আক্রান্ত হন মসজিদে অবস্থানরত বেশ কয়েকজন মুসল্লি।
সূত্রে প্রকাশ, মসজিদে ঢুকে মিয়ানমারের সেনাবাহিনী গুলী চালিয়ে মুসল্লিদের হতাহত করেছে। দেশটির মান্ডালে রাজ্যের  অংমায়া শহরতলীতে গত বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটে বলে স্থানীয় সংবাদমাধ্যম মিয়ানমার নাউ জানিয়েছে। গুলীতে কো হতেত (২৮) নামের এক তরুণ নিহত হয়েছে। এছাড়াও আহত হয়েছেন আরও বেশ ক’জন।
‘মিয়ানমার নাউ’ জানিয়েছে, কো হতেত ও কয়েকজন সেহরি খাওয়ার পর শহরের সুলে মসজিদে ঘুমিয়েছিলেন। স্থানীয় সময় সকাল ১০টার দিকে সেনাবাহিনী মসজিদের ভেতরে হামলা চালায়। ঝড়ো গতিতে প্রবেশের পরপর তারা গুলী চালাতে শুরু করে। কো হতেতে’র বুকে গুলীবিদ্ধ হলে ঘটনাস্থলেই তিনি মারা যান।
স্থানীয়রা জানিয়েছেন, কো হতেত একটি গাড়ি সারাইয়ের দোকানে কাজ করতেন। বৃহস্পতিবার বিকেলে তার দাফন করা হয়েছে।
মসজিদের ভেতর থেকে অন্তত পাঁচজনকে আটক করে নিয়ে গেছে সেনারা। এদের মধ্যে ১০, ১১ ও ১৬ বছরের তিন শিশু-কিশোরও রয়েছে। এরাও মসজিদের ভেতরে ঘুমিয়েছিল।
এদিকে একই দিন শহরে স্বাস্থ্যকর্মীদের একটি বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। সেখান থেকে অন্তত ১৬ জনকে আটক করা হয়েছে।
প্রসঙ্গত, গত পহেলা ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকে দেশটিতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ চলছে। সেনাদের গুলী ও নির্যাতনে এখন পর্যন্ত সাত শতাধিক মানুষ নিহত হয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইসলামের দৃষ্টিতে প্রতিবেশীর প্রতি দায়িত্ব ও কর্তব্য
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
ঈদ জামাত কোথায় কখন

আরও খবর