Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

ডেইলি মেইলের অবাক করা শিরোনাম, হালকা খোঁচা, ম্যারাডোনাকে নিয়ে লিনেকারের টিপ্পনি

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ ইংল্যান্ড সেই ম্যাচে হেরে বিদায় নিয়েছিল বিশ্বকাপ থেকে। কিন্তু ইংলিশদের বুকে এখনো সেই বেদনা রয়েই গেছে। সময় পেলেই ম্যারাডোনাকে খোঁচা দিতে ছাড়ে না ইংলিশ গণমাধ্যম। এবার ম্যারাডোনার মৃত্যুর পরও চলছে টিপ্পনি।

 ১৯৮৬ বিশ্বকাপে বলতে গেলে একক প্রচেষ্টায় আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছিলেন ম্যারাডোনা। মেক্সিকো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। সেই ম্যাচে মাঝ মাঠ থেকে একক প্রচেষ্টায় কয়েকজনকে কাটিয়ে একাই গোল করেছিলেন ম্যারাডোনা। একই ম্যাচে ছিল বিতর্কিত সেই হ্যান্ড অব গড। মানে হাত দিয়ে গোল।

মৃত্যুর পর ম্যারাডোনাকে নিয়ে প্রশংসার পাশাপাশি হালকা খোঁচা দিয়েছেন ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার গ্যারি লিনেকার। যিনি ১৯৮৬ বিশ্বকাপে খেলেছেন ম্যারাডোনার বিরুদ্ধে। টুইটের শেষ লাইনে সেই হ্যান্ড অব গডের আবহ এনে বলেছেন, আশা করি ঈশ্বরের হাতে তিনি শান্তি খুজে পাবেন।

লিনেকার টুইটে বলেন, ‘আর্জেন্টিনা থেকে জানানো হয়েছে ডিয়েগো ম্যারাডোনা মারা গেছেন। আমার প্রজন্মে তিনি অনেক ব্যবধানে এগিয়ে থাকা সেরা ফুটবলার এবং তর্কযোগ্যভাবে সর্বকালের সেরা। আশীর্বাদপুষ্ট কিন্তু সমস্যাসংকুল জীবন কাটানোর পর আশা করি ঈশ্বরের হাতে তিনি শান্তি খুঁজে পাবেন।’

বিশ্ব গণমাধ্যম যেখানে ম্যারাডোনার মৃত্যুতে শোকাহত। সেখানে ইংল্যান্ডের ডেইলি মেইল তাদের শিরোনামে হালকা খোঁচা দিয়েছেন ম্যারাডোনাকে। সেটিও হ্যান্ড অব গড নিয়ে। অনলাইন ভার্সনে ম্যারাডোনার কয়েকটি কোলাজ ছবি করে এক লাইনের সাদাকালো শিরোনাম, ‘দিয়েগো ম্যারাডোনা ডেড।’ ছবির উপরে এক লাইনে লেখা, ‘৬০ বছর বয়সে মারা গেছেন ম্যারাডোনা; আর্জেন্টাইন গ্রেট- যার হ্যান্ড অব গোলে ১৯৮৬ বিশ্বকাপে স্বপ্নভঙ্গ হয়েছিল ইংল্যান্ডের।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভয়ংকর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, আঘাত হানতে পারে ২৬ মে
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের

আরও খবর