Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে

স্বাস্থ্য মন্ত্রণালয় সরে গেল দায়িত্ব থেকে

সময় সংবাদ লাইভ রির্পোটঃ দেশে করোনার সংক্রমণ রোধে বিদেশ থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টিন নিশ্চিত করার নির্দেশনা রয়েছে সরকারের। আর এটি বাস্তবায়নের দায়িত্ব মূলত স্বাস্থ্য মন্ত্রণালয়ের। কিন্তু গতকাল রবিবার বিশ্বস্ত সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বিদেশ থেকে আসা প্রত্যেকের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাস্তবায়নের দায়িত্ব থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে সরিয়ে দেওয়া হয়েছে এবং এটি নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়েছে অন্য তিনটি মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনীকে।

গত শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠিও পাঠানো হয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তাদের কাছে।

চিঠিতে বলা হয়, বিদেশ থেকে প্রতিনিয়ত প্রবাসী বাংলাদেশি ও বিদেশি যাত্রীরা বাংলাদেশে আগমন করছেন। যাত্রীদের যথাযথ কোয়ারেন্টিনে রাখার বিষয়টি নিশ্চিত করা প্রয়োজন। স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সারাদেশে বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত রোগীসহ অন্যদেরও চিকিৎসাসেবা প্রদানের কাজে নিয়োজিত রয়েছে।

বিশেষ করে কোভিড ১৯-এর প্রথম ঢেউ সামলে উঠতে না উঠতেই দ্বিতীয় ঢেউয়ের আঘাত শুরু হওয়ায় সারাদেশের হাসপাতালগুলোতে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা এটি মোকাবিলায় কঠিন পরিশ্রম করছেন। তাই বিদেশ থেকে আগত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার বিষয়টিপররাষ্ট্র মন্ত্রণালয়; প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়; বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং সশস্ত্র বাহিনী বিভাগের মধ্যে সমন্বয়ের মাধ্যমে সুষ্ঠুভাবে নিশ্চিত করা যেতে পারে। এ ক্ষেত্রে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় শুধু চিকিৎসাসংক্রান্ত বিষয়গুলো নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

১ মাস পর ধর্মমন্ত্রীর আইফোন উদ্ধার, গ্রেপ্তার ৯
তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ হবে পিএসসির মাধ্যমে
বেনজীর ও তার স্ত্রী-সন্তা‌নদের বিও হিসাব ফ্রিজ
বেপরোয়া মন্ত্রী-এমপিরা ইসির নজরদারিতে
রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল(অব.)সিদ্দিকুর রহমান
পেশাদার নিবন্ধিত অনলাইন পোর্টালই থাকবে: তথ্য প্রতিমন্ত্রী

আরও খবর