Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৭.৯৬°সে

‘অবিলম্বে কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার আহ্বান’

সময় সংবাদ রিপোর্ট : কাদিয়ানিদেরকে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। দলটির মহাসচিব আল্লামা সাজেদুর রহমান বলেছেন, যারা হজরত মোহাম্মদ সা:-কে শেষ নবী মানে না তারা কাফের। আর যারা কাদিয়ানিদের কাফের মনে করে না তারাও কাফের। আমাদের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি মুসলমান। তারা নামাজ-রোজা পালন করেন। হজরত মোহাম্মদ সা:-কে শেষ নবী মানেন। এখন তাদের বিষয়টি ভেবে দেখতে হবে। তাদের প্রতি আহ্বান জানাবো আপনারা অনতিবিলম্বে কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে কাফের ঘোষণা করুন। কারণ আমরা জানি আমাদের প্রধানমন্ত্রী বিদেশী কোনো শক্তিকে পরোয়া করেন না। প্রধানমন্ত্রী, আপনি সাহস করে ঘোষণা দিয়ে দিন। দেশের ১৫ কোটি মুসলমান আপনার সাথে রয়েছে।

শনিবার রাজধানীর গুলিস্তান কাজী বশির মিলনায়তনে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ আয়োজিত ওলামা-মাশায়েখ ও প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হেফাজত মহাসচিব আরো বলেন, হেফাজতের যে ১৩ দফা দাবি ছিলো, তার মধ্যে অন্যতম হলো- কাদিয়ানিদের রাষ্টীয়ভাবে অমুসলিম ঘোষণা করা। এটা সব আলেম-উলামা ও তৌহিদী জনতার দাবি। খতমে নবুওয়াত নিয়ে যারাই আন্দোলন করছেন তারা সবাই এ ব্যাপারে ঐক্যমত্য। তিনি সরকারকে সচেতন করে বলেন, আলেমরা যদি ঐক্যবদ্ধভাবে আবার মাঠে নামেন, তাহলে ঢাকাতে জায়গা হবে না। তিনি প্রতিটি মসজিদে জুমার নামাজের আলোচনায় কাদিয়ানিদের বিষয়ে বক্তব্য রাখার জন্য ইমাম-খতিবদের প্রতি আহ্বান জানান।

সম্মেলনে সভাপতির বক্তব্যে আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া বলেন, কাদিয়ানিরা ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে কেন্দ্র গড়ে গরির মুসলমানদের টার্গেট করে তাদের ধর্মহীন করে দিচ্ছে। আমরা যদি এখনই এ বিষয়ে সচেতন না হই, জনমনে সচেতনতা তৈরি না করি, তাহলে অনেক বড় ক্ষতি হয়ে যাবে। না বুঝে অনেক সাধারণ মুসলমান বিপথে চলে যেতে পারে।

স্বাগত বক্তব্যে খতমে নবুওতের মহাসচিব আল্লামা মুহিউদ্দিন রাব্বানী বলেন, অনতিবিলম্বে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে। কাদিয়ানীরা এ দেশে থাকতে পারে, কিন্তু মুসলমান পরিচয়ে নয়। হিন্দু-খৃস্টান-বৌদ্ধরা যেমন এদেশে নিজেদের ধর্মের পরিচয়ে বসবাস করছে, কাদিয়ানীরাও তেমন অমুসলিম পরিচয়ে থাকতে পারে। তাদের ধর্ম পরিচয় হবে, তারা কাদিয়ানী। মুসলিম নাম নিয়ে তাদের থাকতে দেয়া হবে না। তাদের উপাসনালয়গুলোকে মসজিদ পরিচয় দেয়া যাবে না। তাদেরকে মুসলমানদের কবরস্থানে দাফন করা যাবে না। ইসলামের নামে রচিত তাদের সব ধর্মগ্রন্থ নিষিদ্ধ করতে হবে। তাদের ছাপানো তথাকথিত কুরআন বাজেয়াপ্ত করতে হবে। এ সময় তিনি বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে অন্যতম হলো- বিভাগগুলোতে সমাবেশ, ঢাকায় মহাসমাবেশ, সীরাত সম্মেলন, ইমাম-খতিবদের প্রশিক্ষণ প্রভৃতি।

মুফতী আল-আমীন ফয়জী, মুফতী কিফায়াতুল্লাহ আযহারী ও মাওলানা এনামুল হক মূসার সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তৃতা করেন, আল্লামা আতাউল্লাহ হাফিজ্জি, আল্লামা আবুল কালাম, আল্লামা মহিব্বুল হক গাছবাড়ী, আল্লামা মুফতী জসিমউদ্দীন, আল্লামা মুফতী ফোরকান আহমাদ, আল্লামা ইসমাঈল নুরপুরী, আল্লামা মাহফুজুল হক, আল্লামা আব্দুল আউয়াল, আল্লামা মুফতী মিজানুর রহমান সাঈদ, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামীদি, মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়্যুবী, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা হাসান জামিল, মাওলানা শওকত সরকার, মাওলানা শাব্বির আহমাদ, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা শামছুল ইসলাম জিলানী, মাওলানা জাবের কাসেমী, মাওলান রেজাউল করীম জালালী, মাওলানা মোহাম্মদ ফয়সাল, মুফতী শামছুল আলম, মুফতী মোবারক, মাওলানা ফরহাদ আলম, মাওলানা আব্দুল্লাহ নাটরী প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস
ঢাকায় আজ তাপমাত্রার সব রেকর্ড ভাঙার শঙ্কা
খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী

আরও খবর