Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫.৯৬°সে

আগুনে পুড়ল তুলার গোডাউন, নেভাতে গিয়ে একজনের মৃত্যু।

সময় সংবাদ রিপোর্টঃ    ভোলা সদর উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি তুলার গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নেভাতে গিয়ে হার্ট অ্যাটাক করে মো. ইব্রাহীম (৪০) নামের একজনের মৃত্যু হয়েছে। নিহত ইব্রাহীম উপজেলার বাপ্তা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জামিরালতা গ্রামের রাঢ়ী বাড়ির আব্দুল বারেক মিয়ার ছেলে।

সোমবার (৩ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে ওই এলকার রাঢ়ী বাড়ির উত্তর পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এছাড়াও আগুন নেভাতে গিয়ে আরো তিনজন আহত হয়েছে। তুলার গোডাউনটির মালিক ওই এলাকার আলী হোসেন।
প্রত্যক্ষদর্শী স্থানীয় বজলুর রহমান জানান, রাতে এলাকার লোকজন তারাবির নামাজে ছিলেন। হঠাৎ খবর আসে রফিক মিয়ার তুলার গোডাউনে আগুন লেগেছে। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসকে খবর দিয়ে সবাই মিলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিস এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।তিনি আরো জানান, আগুনের তীব্রতা দেখে স্থানীয় রাঢ়ী বাড়ির ইব্রাহিমও সবার সঙ্গে পানি দিয়ে আগুন নেভানোর কাজ করছিলেন। পরে হঠাৎ ইব্রাহিম সেখানে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভোলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সুমন জানান, স্থানীয়দের কাছ থেকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। তুলার গোডাউনের সঙ্গে পার্শ্ববর্তী একটি ঘরও পুড়ে গেছে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন ফকির এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নেভাতে গিয়ে হার্ট অ্যাটাকে একজন নিহত হয়েছে এবং তিনজন আহত হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

আরও খবর