Header Border

ঢাকা, শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৫.৯৬°সে

আজ থেকে দেশে মৃদু শৈত্যপ্রবাহ !

সময় সংবাদ রিপোর্টঃ দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলসহ বিভিন্ন স্থানে আজ মঙ্গলবার মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। আগামী কয়েক দিনের মধ্যে রাত ও দিনের তাপমাত্রা কমে গিয়ে তা মাঝারি ধরনের শৈত্য প্রবাহে রূপ নিতে পারে।

সোমবার রাতে আবহাওয়াবিদ নাজমুল হক জানান, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চলে ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে এবং পরবর্তী ৭২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে মৃদৃ শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। আগামীকাল মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চলে ও নদী অববাহিকাগুলোতে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশায় ঢেকে যেতে পারে।

তিনি আরো জানান যে দিনাজপুর, রংপুর, রাজশাহী, খুলনা, তেঁতুলিয়া, বদলগাছী, সাতক্ষীরা এলাকায় রাত ও দিনের তাপমাত্র ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেথে পারে। ওইসব এলাকায় আকাশ আংশিক মেঘলাসহ মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সংবাদদাতারা জানিয়েছেন, হঠাৎ করে গত কয়েক দিন শীত পড়ায় শিশুবৃদ্ধসহ অনেকে ঠান্ডাজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে। উত্তরাঞ্চলে শীতের কারণে নিম্ন আয়ের মানুষের আয় কমে গেছে। শীত বস্ত্রের অভাবে অনেকে ঘর থেকে বের হতে না পারায় তাদের কারো কারো কোন আয়-উপার্জন নেই। কুয়াশার কারণে অনেকে দুর্ভোগ পোহাচ্ছে। সড়ক পথে নানা দুর্ঘটনা ঘটছে।

সূত্র : বাসস

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

আরও খবর